• Uncategorized

    ড. সেলিম আল দীন- এর প্রয়ান দিবসে পদ্মা বড়াল থিয়েটারের নাটক পরিবেশন

      প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০২১ , ৫:১৬:২২ প্রিন্ট সংস্করণ

    ড. সেলিম আল দীন- এর প্রয়ান দিবসে পদ্মা বড়াল থিয়েটারের নাটক পরিবেশন

    রাজশাহীর চারঘাট উপজেলার ডাকরা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অবস্থিত সেলিম আল দীন মঞ্চে আজ বৃহস্পতিবার (১৪ই জানুয়ারি) বিকেল ৪টায়, “বহুরুপে আসব ফিরে” নাটক পরিবেশন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের ভাতৃপ্রতিম সংগঠন পদ্মা বড়াল থিয়েটার। নাট্যাচার্য ড. সেলিম আল দীন- এর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

    “হাতের মুঠোয় হাজার বছর, আমরা চলেছি সামনে” স্লোগান ধরে এগিয়ে চলছে বাংলাদেশ গ্রাম থিয়েটার। বাংলাদেশ গ্রাম থিয়েটারের প্রবাদ পুরুষ নাট্যাচার্য ড. সেলিম আল দীন- এর ১৩ তম প্রয়ান দিবসে লোকগবেষক গাজিবর রহমানের রচনা ও সাজেদুল করিমের নির্দেশনায় মঞ্চায়িত হয় নাটকটি। নাটকটি ঐতিহাসিক মাদার পীরের পালা আঙ্গিকে বাংলা নাটকের বর্ণনাত্মক রীতিতে মঞ্চায়ন করা হয়। এপর্যন্ত নাকটি ২১তম স্বার্থক মঞ্চায়ন সাফল্যের গৌরব অর্জন করেছে।

    পদ্মা বড়াল থিয়েটারের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস বলেন, ”বাংলাদেশ গ্রাম থিয়েটারের প্রবাদ পুরুষ নাট্যাচার্য ড. সেলিম আল দীন এর ১৩ তম প্রয়াণ দিবসে বাংলা নাটকের প্রথিকৃতকে স্মরণের ক্ষুদ্র প্রয়াস আমাদের। শিল্পের মাঝে বেঁচে থাকবেন তিনি আমাদের মাঝে। তার লিখনীতেই উঠে এসেছে আবহমান বাংলার চিরায়ত রুপ হাজার বছরের সংস্কৃতি।  নশ্বর এই পৃথিবী থেকে তিনি হয়ত চলে গেছেন কিন্ত তিনি বেঁচে আছেন বাংলাদেশ লক্ষ লক্ষ থিয়েটারের কর্মীদের মধ্য।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ