• Uncategorized

    পত্নীতলায় পুষ্টি উজ্জীবকদের যোগদান ও ওরিয়েন্টেশন

      প্রতিনিধি ১ জুন ২০২৩ , ৯:৫৭:৫৫ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব স্টাফ রিপোর্টার

    নওগাঁর পত্নীতলায় আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতি সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট এর পুষ্টি উদ্যোগ প্রকল্পের ৩৩ জন পুষ্টি উজ্জীবকদের যোগদান অনুষ্ঠিত হয়েছে।
    বুধবার( ৩১ মে) সকালে জেলা পরিষদ ডাকবাংলায় পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক কৃষি কর্মকর্তা আলহাজ্ব জয়নাল আবেদীন, পত্নীতলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, আব্দুল আহাদ রাহাত, গণ গবেষক রমজান আলী, পরেশ টুড়ু প্রমূখ।

    সংশ্লিষ্ট সূত্রে জানা যায় দি হাঙ্গার প্রজেক্ট গ্লোবাল পুষ্টি উদ্যোগ প্রকল্পের আওতায় পত্নীতলা উপজেলার ১১ টি ইউনিয়নে ৩৩ জন পুষ্টি কর্মিকে নিয়োগ প্রদান করা হয়। নিয়োগ প্রাপ্ত পুষ্টি উজ্জীবকগণ গর্ভবতী নারী এবং পাঁচ বছরের নিচে শিশুদের এম এম এস বা মাল্টিপল মাইক্রো নিউট্রিয়েন্ট সাপ্লিমেন্টেশন হিসেবে মাতৃকণা ও পুষ্টিকণা প্রদান করবেন। তদুপলক্ষে প্রত্যেকটি ইউনিয়নে ১৬০ জন করে মা এবং ২৫ জন করে হত দরিদ্র শিশু নির্বাচন করা হবে। প্রত্যেকটি ইউনিয়নের দশটি করে মাতৃকেন্দ্র গড়ে তোলা হবে। গ্রাম উন্নয়ন দল এবং মাতৃকেন্দ্র বা মাদার্স ক্লাবগুলোতে অত্যাবশ্যকীয় পুষ্টি কার্যক্রম , নিরাপদ পানি, পয়:নিষ্কাসন এবং সুঅভ্যাস চর্চার বিষয়ে কার্যক্রম পরিচালনা করবেন।

    দিনব্যাপী অনুষ্ঠিত যোগদান এবং ওরিয়েন্টেশন পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট এর এলাকার সমন্বয়কারী আসির উদ্দিন, খোরশেদ আলম, খায়রুল ইসলাম, মাসুদ রানা প্রমূখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ