• বিনোদন

    ড্রামের বিটে লাখো মানুষের মন জয় করেছে জান্নাত।

      প্রতিনিধি ১০ মার্চ ২০২২ , ১২:০৬:১৫ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকারঃ

    গত কয়েকদিন ফেসবুক স্ক্রল করলে আপনাদের সামনে ভিকারুননিসা স্কুলের কয়েকটি মেয়ের গান করার একটি ভিডিও এসেছে নিশ্চয়ই। মিলিয়ন ভিউ হওয়া এই ভিডিওটি সবার প্রসংশা কুড়িয়েছে।’তোমার ঘরে বসত করে কয়জনা’ গানটির চমৎকার একটি কভার ভিডিও করেছে তারা।ভিডিওটিতে কয়েকজন গাইছে,গিটার বাজাচ্ছে,কেও বা গানের সুরে নেচেছে।কিন্তু সবার মাঝে যার পারফর্ম দর্শকদের নজর কেড়েছে সে হচ্ছে ড্রামে বিট দেয়া মেয়েটি। আলোকিত ৭১ সংবাদ খুঁজে বের করেছে সেই ড্রাম প্লে করা মেয়েটিকে।আজ আপনাদের শোনাবো তারই গল্প।

    পুরো নাম ফারহা মালিয়া জান্নাত। পড়াশোনা করছে দ্বাদশ শ্রেণীতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে।বাবা আনোয়ারুল আলম মাসুদ, মা জান্নাতুল ফেরদৌস।
    কিভাবে শুরু হলো ড্রাম বাজানো এই প্রশ্নের জবাবে জান্নাত জানায়,”ছোটবেলায় গান শিখেছিলাম কিন্তু পড়ালেখার চাপে আর কন্টিনিউ করাটা সম্ভব হয়ে উঠে নি। তারপর সপ্তম শ্রেণীতে যখন স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান হয় তখনের দিনগুলোতে আবিষ্কার করলাম গানের পাশাপাশি আমার বিট সেন্স ভালো, ফ্রেন্ডদের সাথে আড্ডা দিতে দিতে বেন্চে তাল দেওয়া শুরু করলাম।

    দেখলাম আমার বিটে আস্তে আস্তে সবাই নাচে প্রশংসা করে, এভাবে ফ্রেন্ডদের অনুপ্রেরণায় কনফিডেন্স আসা শুরু হলো। স্কুল এমন কোনো প্রোগ্রাম ছিল না যেখানে গানে আমি বিট দিতাম না। প্যারেড ড্রাম ও আমি বাজিয়েছি। দশম শ্রেণিতে এসে আমার ফ্রেন্ডরা আমাকে একটা কাহন গিফট করে (কাহন হচ্ছে একটা প্রাইমারি ইন্সট্রুমেনট অফ ড্রামিং)। তারপর আস্তে আস্তে ওইভাবে আমার শুরু। তবে বাবা মা যদি না সুযোগ না দিতেন সাপোর্ট না করতেন তাহলে এতটুকুও পারতাম না। ”

    স্কুল কলেজ রোভারিং এর সব অনুষ্ঠানে পারফর্ম করে জান্নাত। ড্রামিং নিয়ে ডিমোটিভেটও হতে হয়েছে তাকে তবে এগুলো অগ্রাহ্য করে নিজের চেষ্টায় ইউটিউব দেখে দেখে যা শিখেছে তা নিয়ে এগিয়ে যাচ্ছে সে।প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ ছাড়া তার এরকম দক্ষতায় সবাই অভিভূত। ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে জান্নাত জানায়, “ড্রামিং শেখার অনেক ইচ্ছা থাকা স্বত্তেও ইন্টার মিডিয়েট লাইফে করনার প্রকোপের পর আর হয়ে উঠছে না। কিন্তু এ্যাডমিশনের পর এই স্কিলকে আরও আপগ্রেড করার জন্য পদক্ষেপ নিবো।”আলোকিত ৭১ সংবাদের পক্ষ থেকে জান্নাতের জন্য রইলো অনেক শুভ কামনা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ