• আইন ও আদালত

    ডোমারে নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ করায় পরিবেশ অধিদপ্তরের অভিযান

      প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২৪ , ৬:৪১:৪৭ প্রিন্ট সংস্করণ

    নীলফামারী প্রতিনিধি:

    ৩০ জানুয়ারি ২০২৪ মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয় এর উদ্যোগে নীলফামারী জেলার ডোমার উপজেলার ডোমার বাজার এলাকার স্টেশন রোডে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় করার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুইটি দোকান হতে মোট ১৩০ (একশত ত্রিশ) কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। এ সময় মেসার্স সাজিদ স্টোর নামক দোকান হতে ৪৫ (পঁয়তাল্লিশ) কেজি এবং মেসার্স সজিব স্টোর নামক অপর একটি দোকান হতে ৮৫ (পঁচাশি) কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

    অভিযানে নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের অপরাধে মেসার্স সাজিদ স্টোর নামক দোকানের মালিক মোঃ সাবুলকে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা এবং মেসার্স সজিব স্টোর নামক দোকানের মালিক মোঃ সুরমান আলীকে ৫,৫০০/- (পাঁচ হাজার পাঁচশত) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। ডোমার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি উক্ত অভিযানে নেতৃত্ব প্রদান করেন এবং পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমল কুমার বর্মন প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

    জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মন বলেন, অবৈধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয় না করার জন্য দোকান মালিকদ্বয়কে সতর্ক করা হয় ও সচেতনতার জন্য অন্যান্য দোকানদারসহ সকলের মাঝে লিফলেট বিতরণ করা হয়। ডোমার থানার একদল পুলিশ সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। অবৈধ পলিথিন শপিং ব্যাগ মজুদ ও বিক্রয়ের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ হতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ