• রংপুর বিভাগ

    ঠাকুরগাঁও বিভিন্ন জায়গায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

      প্রতিনিধি ১৫ আগস্ট ২০২২ , ১২:৪৯:২১ প্রিন্ট সংস্করণ

    ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস আজ ১৫ আগষ্ট সোমবার।১৯৭৫ সালের ১৫আগষ্ট রাতে এই দিনে বিপদগামী সেনাবাহিনীর একটি ঘাতক দল বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে।ঘাতকরা সুবহে সাদিকের পুর্বেই সপরিবারে তাদের উপর আক্রমন করে।সেই রাতে শুধু বঙ্গবন্ধু নয় সেদিন তার স্ত্রী ফজিলাতুন্নেছা ছেলে শেখ কামাল শেখ রাসেল ও শেখ জামাল কে হত্যা করা। শেখ কামালের  স্ত্রী সুলতানা কামাল জামালের স্ত্রী রোজি জামাল।বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের এসবি অফিসার সিদ্দিকুর কর্নেল জামিল সহ আরো অনেককে হত্যা করা হয়।

    তারা সবাই শহিদ হয় তাই তাদের জাতি আজ শ্রদ্ধা ভরে স্বরন করছে।বঙ্গবন্ধু কে দৈহিক ভাবে হত্যা করা হলেও তার নিতী আদর্শের চেতনা কে হত্যা করতে পারেনি নিষ্ঠুর ঘাতকরা।
    তার যে দেশের প্রতি দেশের মানুষের প্রতি আত্নত্যাগ জাতি তা কোন ভুলতে পারবেনা।তাই তার স্বরণে আজ সকাল থেকে তার প্রতিকৃতিতে জেলার প্রশাসনের কর্মকর্তা ও সরকারি চাকুরিজীবি স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা এবং আওয়ামীলীগ কর্মিরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

    এবং সেখানে বঙবন্ধু তার পরিবারের রুহের মাগিরাতের দোয়া করা হয়।তারপর বিডি হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষঠানে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ঠাকুরগাঁও ১আসন সাংসদ সদস্য জনাব রমেশ চন্দ্রসেন এমপি , এবং জেলা প্রশাসক জনাব মোঃ মাহবুবুর রহমান,পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর হোসেন এডভোকেট অরুনাংশ দত্ত টিটো,জেলা পরিষদ চেয়ারম্যান ও জনাব মোঃ সাদেক কুরাইশি, প্রেসক্লাব সভাপতি জনাব মুনসুর আলী সহ আরো অনেকে।এছারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনি অনুষ্ঠানের মাদ্ধমে দিনটি পালিত হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ