• আন্তর্জাতিক

    টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের ছায়া অর্থমন্ত্রী

      প্রতিনিধি ৭ ডিসেম্বর ২০২১ , ৩:১৩:১৩ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেস্ক :

    সোমবার যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় ‘শ্যাডো ইকোনোমিক সেক্রেটারি’ হিসেবে নিযুক্ত হন ব্রিটিশ এমপি টিউলিপ। এর আগেও ছয় বছর শিশু-কিশোরবিষয়ক ছায়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন ৩৭ বছর বয়সী টিউলিপ।ব্রিটিশ পার্লামেন্টে ছায়া অর্থমন্ত্রী নিযুক্ত হয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক।

    সোমবার দেশটির বিরোধী দল লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় ‘শ্যাডো ইকোনোমিক সেক্রেটারি’ হিসেবে নিযুক্ত হন ব্রিটিশ এমপি টিউলিপ। এর আগেও ছয় বছর শিশু-কিশোরবিষয়ক ছায়া মন্ত্রীর দায়িত্ব পালন করেন ৩৭ বছর বয়সী টিউলিপ।
    নতুন দায়িত্ব পাওয়ার পর টুইটারে এক প্রতিক্রিয়ায় টিউলিপ সিদ্দিক বলেন, ‘আমি অনেককে ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে নেইল লেইটস, পূর্নিমা তানুকু, জো ভেরিলকে তাদের সর্বাত্মক সহায়তার জন্য।’

    এমপি হেলেন হায়েস এবার ‘শ্যাডো চিল্ড্রেন অ্যান্ড আর্লি ইয়ার্স মিনিস্টার’ হিসেবে টিউলিপের দায়িত্ব পালন করবেন।দেশটির লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় রদবদলের অংশ হিসেবে এই পদে দায়িত্ব পাচ্ছেন টিউলিপ।২০১৫ সাল থেকে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্নের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক। নির্বাচনে ২৮ হাজার ৯৭৭ ভোট পেয়ে টানা তৃতীয়বারের মতো লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসনে জয়ী হন টিউলিপ।

    ২০১৫ সালে একই আসন থেকে প্রথমবারের মতো নির্বাচিত হন মাত্র ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হিসেবে যুক্ত হওয়া ব্রিটিশ এই রাজনীতিবিদ।এমপি হেলেন হায়েস এবার ‘শ্যাডো চিল্ড্রেন অ্যান্ড আর্লি ইয়ার্স মিনিস্টার’ হিসেবে টিউলিপের দায়িত্ব পালন করবেন।দেশটির লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় রদবদলের অংশ হিসেবে এই পদে দায়িত্ব পাচ্ছেন টিউলিপ।

    ২০১৫ সাল থেকে লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্নের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক। নির্বাচনে ২৮ হাজার ৯৭৭ ভোট পেয়ে টানা তৃতীয়বারের মতো লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসনে জয়ী হন টিউলিপ।২০১৫ সালে একই আসন থেকে প্রথমবারের মতো নির্বাচিত হন মাত্র ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হিসেবে যুক্ত হওয়া ব্রিটিশ এই রাজনীতিবিদ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ