• আইন ও আদালত

    লোহাগড়ায় গ্যাস ফিলিং স্টেশনে সিলিন্ডারে অবৈধভাবে গ্যাস বিক্রি

      প্রতিনিধি ২৯ মে ২০২৩ , ৭:৪৭:২৬ প্রিন্ট সংস্করণ

    মো:মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইলের লোহাগড়া উপজেলার কালনায় অবস্থিত বিএম অটো গ্যাস সার্ভিস নামের একটি (এলপিজি) ফিলিং স্টেশনে ঝুঁকি নিয়ে বাসা বাড়িতে ব্যবহৃত সিলিন্ডারের বোতলে গ্যাস ভরে বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়। অভিযোগ সূত্রে জানা যায়, নিয়মনীতির কে কোনো তোয়াক্কা না করেই ঝুঁকিপূর্ণভাবে এসব বহনযোগ্য বোতলে গ্যাস ভর্তি করে বিক্রি করে যাচ্ছেন বিএম অটো গ্যাস সার্ভিসের মালিক নাজমুল। এতে যে কোনো সময় ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে প্রাণহানির আশঙ্কা করছেন এলাকাবাসীরা।

    বিস্ফোরক আইনে বলা আছে— ‘স্বয়ংক্রিয় ইঞ্জিনে জ্বালানি সরবরাহ কাজে নিয়োজিত এলপিজি বিতরণ স্টেশন হতে মোটর যানে বা অন্য কোনো স্বয়ংক্রিয় ইঞ্জিনের সঙ্গে সংযুক্ত জ্বালানি ধারণ পাত্র ব্যতীত অন্য কোনো বহনযোগ্য পাত্রে এলপিজি ভর্তি করা যাবে না’। এ আইন ব্যাহত হলে ২-৫ বছরের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ছয় মাস কারাদণ্ডের বিধান রয়েছে। খোঁজ খবর নিয়ে জানা যায়, লোহাগড়ার কালনার প্রাণ কেন্দ্রে অনুমোদন পাওয়ার কয়েক মাসের মধ্যেই তারা শুরু করে পাইকারি ও খুচরাভাবে বহনযোগ্য বোতলে এলপিজি গ্যাস ভর্তির অবৈধ কারবার।

    প্রতিষ্ঠানের একজন শিকার করে বলেন, প্রতিদিন যানবাহনে গ্যাস সরবরাহের পাশাপাশি বহনকৃত সিলিন্ডারে গ্যাস ভর্তি করে বিক্রি করা হচ্ছে। এই বিষয়ে জানতে বিএম অটো গ্যাস সার্ভিসের পরিচালক নাজমুল এর সঙ্গে মুঠোফনে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততার অজুহাত দেখিয়ে যায়, এবং সাংবাদিকদের নাম ভাঙ্গা তে থেকে বিষয়টি এড়িয়ে যান।
    এর পরে ফোন রিসিভ করাও বন্ধ করে দেন। বিষয়টি লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর আলী কে জানালে তিনি খতিয়ে দেখে তদন্ত করে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ