• আমার দেশ

    চলমান সংকট উত্তরণে আগামী নির্বাচন জাতীয় সরকারের অধীনে হতে হবে-ইসলামী আন্দোলনের মহাসচিব

      প্রতিনিধি ২০ নভেম্বর ২০২২ , ৪:৩১:৩৪ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, চলমান সংকট থেকে উত্তরণে আগামী দ্বাদশ নির্বাচন জাতীয় সরকারের অধীনে হওয়ার বিকল্প নেই। জনগণের সেন্টিমেন্ট উপলব্ধি করতে ব্যর্থ হলে দেশ ক্রমেই ভয়াবহতার দিকে ধাবিত হবে। তিনি বলেন, বিগত জাতীয় নির্বাচনসমূহ ভোট ডাকাতির মহোৎসব করে ভোট দেয়ার স্বাধীনতাকে ধ্বংস করা হয়েছে। আগামী নির্বাচনকে কেন্দ্র করেও দেশের রাজনীতি অস্থির হয়ে উঠেছে। তিনি বলেন, প্রধান বিরোধীদলসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর রাজনৈতিক কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করা হচ্ছে এবং সরকারের পক্ষ থেকে রাজপথে মোকাবেলা করা হবে বলে বলা হচ্ছে; যা রাজনীতির শিষ্টারচার পরিপন্থি। এমতাবস্থায় জনগণের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে।

    শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম-এর পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম-মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের, অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-সাংগঠনিক সম্পাদক জিএম রুহুল আমীন, মাওলানা শোয়াইব আহমাদ, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা নেছার উদ্দিন, আলহাজ্ব মো. হারুন অর রশীদ, মাওলানা নূরুল ইসলাম আল-আমিন, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, এডভোকেট মো. লুৎফর রহমান শেখ, এডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ্ব আব্দুর রহমান, মাওলানা এবিএম জাকারিয়া, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, বীরমুুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, অধ্যক্ষ মাওলানা মকবুল হোসাইন, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, আলহাজ্ব মুহাম্মদ সেলিম মাহমুদ প্রমুখ।

    মহাসচিব ইউনুছ আহমাদ আরো বলেন, বর্তমান সরকার দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে গলাটিপে হত্যা করেছে। প্রশাসনকে নির্জীব আজ্ঞাবহ করে রাজনৈতিক পরিস্থিতিকে বাঁচো-মরো পরিস্থিতিতে ফেলেছে; যা কোনভাবেই সমর্থনযোগ্য না। এই অবস্থার পরিবর্তনে ক্ষমতাসীনদেরকেই ভূমিকা নিতে হবে। আগামী নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে হবে। সেজন্য সর্বদলীয় জাতীয় সরকার গঠন করতে হবে।

    সভায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ২০২৩ সালে শিক্ষা সিলেবাস এবং মাদরাসা শিক্ষা সিলেবাসে হিন্দুত্ববাদী শিক্ষা সংযোজন করে ইসলামী শিক্ষা ধ্বংসের সব আয়োজন সম্পন্ন করেছে। পাবলিক পরীক্ষাসহ শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষা বাধ্যতামূলক করা ও ডারউইনের বিবর্তবাদ সকল সিলেবাস থেকে বাদ দেয়ার দাবিতে দলের আমীর ঘোষিত আগামী ৪ ডিসেম্বর ২০২২ সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি বাস্তবায়নে সভায় বিস্তর আলোচনা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ