• সারাদেশ

    কুষ্টিয়াতে আতঙ্কের আরেক নাম বিষাক্ত সাপ রাসেল ভাইপার

      প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ২:৫১:৪৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ লিখন উদ্দীন:

    পদ্মা গড়াই নদীর পাশে মাঝে মাঝেই দেখা মিলছে এই সাপের, এতে নির্ঘুমে রাত কাটছে নদী পাড়ের মানুষের বিশেষজ্ঞদের মতে ভারত থেকে পানি তরে ভেসে আসছে এ সব বিষাক্ত সাপ আর চিকিৎসকরা বলছে এ সাপের কামড়ে মৃত্যু পর্যন্ত হতে পারে তবে সময় মত চিকিৎসা নিতে সুস্থ হবে।
    নদী পাড়ে জেলেদের জালে বা লোকালয়ে দেখা মিলছে এসব সাপের যা এর আগে দেখি নদী পাড়ের মানুষ।

    স্থানীয়রা বলছেন, বাচ্চা ছেলেমেয়ে নিয়ে অনেক কষ্টে দিন কাটাচ্ছি রাতে ভয় ভয় করে কখন যেনো ঘরে উঠে আসে তারা বলে আমরা অনেক আতঙ্কে আছি কারণ আমাদের কাজ কাম সব নদীতে এ সাপ যদি আমাদের কামরাই আমরা তো গরিব মানুষ এটা আমাদের জন্য বিশাল সমস্যা, এই সাপ গুলা লম্বাই ১২-১৫ ফিট লম্বা এ সাপ কোথা থেকে এসেছে এ কৌতুহলের শেষ নেই। বিশেষজ্ঞরা বলছে ভারত থেকে পানির তরে ভেসে আসছে বাংলাদেশের পদ্মায় যা ছরিয়ে ছিটিয়ে করছে আশেপাশের শাখা নদীতে।

    প্রানী বিশেষজ্ঞ বলেন এ সাপ ডিম দেই না একেবারে সরাসরি ২০-৪০ টা বা তার থেকেও বেশি বাচ্চা দেয়। চিকিৎসক বলে,এ সাপ যদি কাউকে কামড় দেয় আর সে যদি বুঝতে পারে তাহলে তাকে যত দ্রুত সম্ভব চিকিৎসা নিতে হবে আর তার যদি চিকিৎসা না হয় তাহলে সে মারা যেতে পারে এই সাপের কামড়ের চিকিৎসা কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আছে আমরা রোগীর অবস্থা বুঝে চিকিৎসা দি।
    এ সাপের কামড়ে অনেকের মৃত্যুও হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ