• Uncategorized

    কুঁড়িয়ে পাওয়া মা মেয়েকে পরিবারের হাতে তুলে দিল “পাশে দাঁড়াও”

      প্রতিনিধি ২১ জানুয়ারি ২০২১ , ১২:০৪:০৬ প্রিন্ট সংস্করণ

    দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন “পাশে দাঁড়াও” এর সহযোগিতায় হাসিনা বেগম (৪৫) ও মেয়ে মিলি (৫) কে ফিরে পেয়েছেন তার পরিবার। বৃহস্পতিবার দুপুর ২টায় “পাশে দাঁড়াও” টিম হাসিনা ও মেয়েকে পরিবারের লোকজনের হাতে তুলে দেন।

    গত সোমবার সন্ধ্যায় চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর বাজারে হাসিনা বেগম ও তার ছোট মেয়ে মিলিকে ঘুরাঘুরি করতে দেখে স্থানীয় লোকজন পরিচয় ও ঠিকানা জানতে চাইলে ঠিকানা বলতে না পারায় স্থানীয় ইউ পি সদস্য মানিক হোসেনের হাতে তুলে দেয়। স্থানীয় ইউ পি সদস্য উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন “পাশে দাঁড়াও” এর উপদেষ্টা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানুকে বিষয়টি অবগত করেন। পরদিন স্বেচ্ছাসেবী সংগঠন “পাশে দাঁড়াও” এর আহব্বায়ক মাহাফুজুল ইসলাম আসাদ হাসিনা বেগমের সঙ্গে কথা বলে তার নিজস্ব ফেসবুক আইডিতে পরিবারের সন্ধান চেয়ে একটি লাইভ করেন।

    লাইভ করার ১২ ঘন্টার মধ্যে ঘোড়াঘাট উপজেলার ৩ নং সিংড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল এর নজরে আসলে তিনি হাসিনার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন এবং তাৎক্ষণিক ভাবে “পাশে দাঁড়াও” এর উপদেষ্টার সঙ্গে যোগাযোগ করেন।

    এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর জেলা জজ আদালত চত্বরে হাসিনা বেগম ও তার মেয়েকে ঘোড়াঘাট উপজেলার ৩ নং সিংড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল এর নিকট আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এসময় “পাশে দাঁড়াও” এর প্রধান উপদেষ্টা চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, আহ্বায়ক সাংবাদিক মাহাফুজুল ইসলাম আসাদ, কেন্দ্রীয় সদস্য গোলাম মোস্তফা নীরব, বিক্রম সরকার, সম্পদ শাহ, ইউপি সদস্য মানিক হোসেন সহ অনেকেই উপস্থিত ছিলেন।

    চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার আয়েশা সিদ্দীকার পক্ষ থেকে হাসিনা বেগমকে কম্বল ও মেয়ে মিলিকে চার সেট কাপড় এবং “পাশে দাঁড়াও” সংগঠনের পক্ষ থেকে হাসিনা বেগমকে শাড়ী, মেয়ের জন্য কাপড়, শুকনা খাবার, নগদ অর্থ হাতে তুলে দেন “পাশে দাঁড়াও” এর প্রধান উপদেষ্টা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু।

    “পাশে দাঁড়াও” এর আহ্বায়ক মাহাফুজুল ইসলাম আসাদ বলেন “হাসিনা ও তার মেয়েকে পরিবারের কাছে ফিরে দিতে পেরে আমরা খুবই আনন্দিত”।

    সিংড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মান্নান মন্ডল বলেন, “হাসিনা বেগম সোমবার সকালে মেয়ের বাড়ী জয়পুর হাট যাওয়ার উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয়ে হাকিমপুর হিলি স্টেশন থেকে ভুল করে বিপরীত মুখী সৈয়দপুর গামী ট্রেনে চড়ে বসে। তার মাথায় সামান্য সমস্যা আছে। “পাশে দাঁড়াও” এর চেষ্টায় হাসিনা বেগম তার পরিবারের সন্ধান পেয়েছে”। তিনি “পাশে দাঁড়াও” টিমসহ সকলকে ধন্যবাদ জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ