• চট্টগ্রাম বিভাগ

    এপিবিএনের গোলাগুলিতে ২জন রোহিঙ্গা নিহত

      প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২২ , ৯:৩৯:৩৫ প্রিন্ট সংস্করণ

    রোহিঙ্গা সন্ত্রাসী ও নিরাপত্তার দায়িত্ব থাকা এপিবিএন সাথে গোলাগুলিতে সলিম উল্লাহ (৩৩) ও অজ্ঞাত ব্যক্তিসহ দুজন নিহত হয়েছেন।এই বিষয়ে বিস্তারিত জানতে গিয়ে জানাযায় জুম্মাবার (৯ ডিসেম্বর) রাতে ক্যাম্প-৮ এর বি-৬২ ও বি-৪৯ ব্লকের মাঝখানে এ গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দেশীয় এলজি, ৪ রাউন্ড তাজা কার্তুজ, ১টি ছোরা, ১টি ম‍্যাগাজিন ও ৪টি শটগানের কার্তুজও উদ্ধার করা হয়।

    এপিবিএন-৮ এর সহকারী পুলিশ সুপার (অপস্ অ্যান্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ এ বিষয় টা নিশ্চিত করেছেন। গোলাগুলির ঘটনায় নিহত একজনের পরিচয় শনাক্ত করতে পারলে ও আরেকজনের পরিচয় শনাক্ত করা যায়নি।
    উখিয়া থানার পুলিশ বলেন ক্যাম্প ৮ ইস্টের হেড মাঝি মো. রফিককে ৪০ থেকে ৫০ জন রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্র নিয়ে মারতে এসেছে এমন সংবাদে ঘটনাস্থলে আসে ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে ৮ এপিবিএনের টহলরত একটি টিম। এপিবিএনের টিমটি দ্রুত ঘটনাস্থলে আসলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশ কে লক্ষ করে গুলি ছুড়তে থাকে।

    এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। ঘটনাস্থলে বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। গোলাগুলির একপর্যায়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে দুজনের মরদেহ উদ্ধার করে এপিবিএন। নিহতদের মধ্যে সলিম উল্লাহ নামে একজনের পরিচয় পাওয়া গেলেও অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

    উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, রাতে ৮ ইস্ট ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ রফিকের ওপর হামলা চালায় ৪০ থেকে ৫০ জন রোহিঙ্গা সন্ত্রাসী । খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ৮ এপিবিএনের সদস্যরা সেখানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশ-পুলিশ বলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ