• চট্টগ্রাম বিভাগ

    দেবীদ্বারে আইন শৃঙ্খখলা কমিটির মাসিক উন্নয়ন সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২২ , ৪:০৫:৪৭ প্রিন্ট সংস্করণ

    শাহ সাহিদ উদ্দিন:

    বুধবার সকাল সাড়ে ১১টায় দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় আলোচকগন আহবান জানান। আলোচকরা আরো বলেন, মাদক, জুয়া, ছিনতাই, চুরি, ডাকাতি, কিশোর গ্যাং এর দৌরাত্ম বেড়ে গেছে উদ্বেগজন হারে। এমূহুর্তে এসব বিষয়ে আর কালক্ষেপন করা যাবেনা। সমাজের সকল অনিয়ম, দূর্নীতি প্রতিরোধে আইন শৃংখলা বাহিনীর সাথে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও সমাজ সচেতনদের সহযোগীতায় এগিয়ে আসতে হবে। জান- মালের নিরাপত্তা বা জনস্বার্থে প্রচলিত আইনে অপরাধীদের প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করতে হবে।

    দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আবুল কাসেম ওমানী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাবা নাসরিন সুলতানা রিপা, দেবীদ্বার থানার মানবিক অফিসার ইনর্চাজ কমল কৃষ্ণ ধর, আনসার ও ভিডিপি কর্মকর্তা জনাবা নাছিমা আক্তার,৯নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুকবুল হোসেন,৪নং সুবিল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ গোলাম সারওয়ার মুকুল,১০ নং গুনাইঘর (দঃ) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির, ২নং ইউসুফপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ জাকারিয়া,৬নং ফতেহাবাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, ৭নং এলাহাবাদ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ নুরুল আমিন, ৮নং জাফরগন্ঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদুল আলম, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার প্রমূখ।

    দেবীদ্বারের বখাটে কিশোর গ্যাং সংকট নিরসনে ভাবছি তখন পুরুষ মাদকাসক্তদের পাশাপাশি নারীর মাদকাসক্তদের নিয়ে বেশী উৎকন্ঠিত হয়ে পড়েছি।

    সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার বলেন, দেবীদ্বার পৌর এলাকার বড়আলমপুর, সাইলচর, পানুয়ারপুল, ভিংলাবাড়ি, মরিচাকান্দা, বিনাইপাড়, ছোট আলমপুর, বানিয়াপাড়া এবং বরকামতা ইউনিয়নের বাগুর এলাকা, ভানী ইউনিয়নের বিভিন্ন গ্রামে মাদক, জুয়া, চুরি, ডাকাতি, ছিনতাইয়ের ঘটনা বেড়েছে উদ্বেগজনক।

    উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের সামনের যানজট নিরসন এবং সন্ধ্যার পর স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে প্রবেশকারী বখাটে, ছিনতাইকারী, মাদক সেবীদের দমনে আইন শৃংখলা বাহিনীর সহযোগীতা ছাড়া সম্ভব নয়।

    উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ আবুল কাসেম ওমানী বলেন, দেবীদ্বার সদর এলাকার যানজট নিরসনে সড়কের পাশে বসানো মার্কেট উচ্ছেদ করে পুরাতন বাজারে স্থানান্তর করতে হবে। তবে উন্নয়নের স্বার্থে মাটি বহনকারী ট্রাক্টর কোন ভাবেই নিয়ন্ত্রন করা যাবেনা। ট্রাক্টরগুলো নিয়ন্ত্রনে আনার আগে সমস্ত ব্রীক্স ফিল্ডগুলো বন্ধ করে দিতে হবে।

    দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর বলেন, বিভিন্ন আইনশৃংখলা কমিটির সভা, স্কুল, কলেজ, মাদ্রাসা এবং মসজিদে মাদকসহ নানা অপরাধ দমনে যুব-তরুণ ও অভিভাবকদের সচেতন করে আসছি।

    উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাবা নাসরিন সুলতানা রিপা বলেন ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়ে জেল জরিমানায় অপরাধ দমন সম্ভব নয়, এক্ষেত্রে সমাজের সর্বস্তরের জনগনকে এগিয়ে আসতে হবে। ড্রেজার মেসিনে অবৈধভাবে বালু উত্তোলন, কৃষিকাজে ব্যবহৃত ট্রাক্টরগুলো অবৈধভাবে গোমতী নদীর চড়ের মাটি আনা এবং সড়কগুলোকে ধবংস করে দিচ্ছে। কৃষিকাজে ব্যবহৃত ট্রাক্টরগুলো অন্যকোন কাজে ব্যবহার করা যাবেনা। এবং সকল চেয়ারম্যানের সহযোগিতা কামনা করছি আর এই ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

    উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ বলেন, কৃষিকাজে ব্যবহৃত ট্রাক্টর মানুষ মারার জন্য নয়, গতকাল ইট বোঝাই একটি ট্রাক্টরের চাপায় শিশুর মৃত্যু হয়েছে। কারন গ্রামের ভেতরে চলা ট্রাক্টরের গতিও খুবই কম, তার পরও মানুষ কেন মরবে ? জানা গেল ওই ট্রাক্টর চালক প্রশিক্ষিত ছিলনা, দূর্ঘটনার সময় সে এক হাতে মোবাইল কানে তুলে কথা বলছিলেন। সংশ্লিষ্টদের ট্রাফিক আইন মেনে চলায় কঠোর হতে হবে। তিনি ইউপি চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, আপনারা মাঠ পর্যায়ে থাকেন, তাই সাধারন মানুষের সুখ-দুঃখ, সমস্যা, আইন শৃংখলা বিষয়ক মেনে মাদক, বাল্য বিয়ে, চুরি ডাকাতিসহ নানা অনিয়ম দূর্নীতির বিষয়গুলো জানা সহজ যার সারমর্মগুলো আইন শৃংখলা মিটিং এ উপস্থাপন করলে ব্যাবস্থা গ্রহনে সুযোগ হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ