• রংপুর বিভাগ

    উদ্বোধনের পরেও চালু হয়নি চিলাহাটি মা ও শিশু কল্যাণ কেন্দ্র

      প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২২ , ৮:০৩:৪৪ প্রিন্ট সংস্করণ

    ওহাবুল হক-ডোমার (নীলফামারী) প্রতিনিধি:

    নীলফামারী জেলার চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন করা হলেও জনবলের অভাবে সেবা থেকে বঞ্চিত হচ্ছেন হাজার হাজার মানুষ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ৪ কোটি ৫২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয় চিলাহাটি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ সেবা কেন্দ্রটি। ডোমার উপজেলা সদর থেকে ২০ কিলোমিটার দূরে কেতকীবাড়ি ও ভোগডাবুরী ইউনিয়নের ৫৫ হাজার মানুষের সেবা প্রদানের জন্য কল্যাণ কেন্দ্রটি স্থাপন করা হয়েছে।

    নির্মাণ কাজ শেষ হওয়ার এক বছর অতিবাহিত হলেও শুরু হচ্ছে না সেবা প্রদানের কাজ। ঠিকাদার মল্লিক এন্টারপ্রাইজ-আলম বিল্ডার্স জেভি দুটি ভবন নির্মাণ, আসবাবপত্র ও প্রয়োজনীয় সকল যন্ত্রপাতি প্রদান শেষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছেন। চিকিৎসকসহ জনবল না আসার কারণে কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এলাকার রোগীরা। এই দুটি ইউনিয়নের রোগীদের সেবা নিতে ২২ কিলোমিটার পথ অতিক্রম করে যেতে হচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

    এলাকায় আর কোনো চিকিৎসা ব্যবস্থা না থাকায় রোগীদের নিয়ে সীমাহীন দুর্ভোগে পড়তে হয় সাধারণ মানুষদের। চিকিৎসা সেবার অভাবে নিম্ন আয়ের মানুষ রোগীদের নিয়ে পড়েন মহাবিপদে। নিরূপায় হয়ে তাদের ছুটে যেতে হয় গ্রাম্য ধাত্রিদের কাছে। এতে অনেকেই মৃত্যুর মুখে ঢলে পরে। চিলাহাটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি স্থাপনের পর এলাকার মানুষ আশার আলো দেখেন চিকিৎসা সেবা পেতে। কবে কাঙ্ক্ষিত সেবা মিলবে সেই অপেক্ষার দিন গুনছে সব শ্রেণির মানুষ। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহা আলম বলেন, ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারী না আসায় কার্যক্রম শুরু হয়নি। তবে জনবল বরাদ্দর জন্য আবেদন করা হয়েছে। জনবল আশামাত্রই মা ও শিশু কল্যাণ কেন্দ্রটির কার্যক্রম শুরু করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ