• আইন ও আদালত

    হাঁসাড়ায় জমি নিয়ে ভাইয়ের বসত ঘরে তালা দেয়ার অভিযোগ

      প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২২ , ৮:৫৫:৪৯ প্রিন্ট সংস্করণ

    এমএ কাইয়ুম-মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

    মুন্সীগঞ্জের শ্রীনগরে জমি নিয়ে জের ধরে ছোট ভাই বড় ভাইয়ের বসত ঘরে তালা দিয়ে তার পরিবারসহ বাড়ী থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে।গত দুই মাস পূর্বে উপজেলার হাসাড়া ইউনিয়নের হাসাড়া ৫নং ওয়ার্ডের নাগেরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী আসলাম পাগল পরিবার গৃহহীন হয়ে বর্তমানে মানবেতর জীবন যাপন করছে। এব্যাপারে স্থানীয়রা একাধিকবার শালিশ মীমাংসা করে বিষয়টি আপোষ মীমাংসার চেষ্টা করেন। কিন্তু ছোট ভাই আনোয়ার শেখ কোন শালিশ মীমাংসা মানে নাই। ভুক্তভোগীর আসলাম পাগলের পরিবারের অভিযোগ সূত্রে জানা যায়, গত ২০ বছর পূর্বে ভুক্তভোগীর পিতা-মৃত শেখ সাইজুদ্দিন তার পূর্বে ৯শতাংশ সম্পত্তি বিক্রি করে বর্তমানের ১৩ শতাংশের বাড়ীটি ক্রয় করে সেখানে বসবাস শুরু করে।

    কয়েকদিন পর ছোট ভাই আনোয়ার শেখ বড় ভাই আসলাম পাগলকে বাড়ী থেকে বের করে দিয়ে কৌশলে আসলামের স্ত্রী ময়না বেগমকে কাতারে পাঠিয়ে দেয়। ময়না বেগম কাতারে তার উপার্জিত সব অর্থ দেবর আনোয়ারের কাছে পাঠাতো। কিন্তু মায়ের বিদেশ থেকে পাঠানো টাকা পয়সার কোন হিসেবে না পাওয়ায় আসলাম পাগলের ছেলে মনির তার চাচা আনোয়ারের কাছে হিসেবে চাইতে গেলে উভয়ের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিশ হয়।শালিশের আনোয়ার শেখ কাতার থেকে তার ভাবী ময়না বেগমের পাঠানো টাকা পয়সার হিসেবে না দিয়ে উল্টো ভাতিজা মনিরকে হুমকি ধামকি দিয়ে আসতেছিল।

    একপর্যায়ে ঘটনার দিন আনোয়ার শেখ তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আসলাম পাগলসহ তার পরিবারকে তাদের বসতঘর থেকে বের করে দিয়ে বসত ঘরে জোড় পূর্বক তালা লাগিয়ে দেয়। বর্তমানে আসলাম পাগল পরিবার গৃহহীন হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরছে।আসলাম পাগলে বড় ভাই আলী হোসেনের স্ত্রী রোকসানা বেগম জানান, আমার দেবর আনোয়ার শেখ জোড় পুর্বক আরেক দেবর আসলাকে তার পরিবারসহ বসতঘর থেকে বের করে দিয়ে ঘরে তালা লাগিয়ে দিয়েছে। এটা একদম অন্যায়।

    এব্যাপারের হাসাড়া ইউনিয়নের সংরক্ষিত নারী ইউপি সদস্য রওশনারা বলেন, আমি অনেকবার ভাইয়ে ভাইয়ের এ ঘটনাটি মীমাংসা করার চেষ্টা করেছি। কিন্তু আনোয়ার শেখ কোন মীমাংসাই মানে না।হাসাড়া ইউপি চেয়ারম্যান সোলায়মান খান বলেন, দুইপক্ষকে আমি পরিষদের ডেকে ছিলাম। কিন্তু আনোয়ার শেখ আমার ডাকে আসে নাই। মহিলা ও পুরুষ মেম্বার দুজনকে দায়িত্ব দিয়েছি বিষয়টি মীমাংসা করার জন্য।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ