• রাজশাহী বিভাগ

    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব দিন ব্যাপী নানা আয়োজন কর্মসূচি পানন

      প্রতিনিধি ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৯:৫৪:২৩ প্রিন্ট সংস্করণ

    মো: রাকিব হোসেন-ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি:

    একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব দিন ব্যাপী নানা আয়োজন কর্মসূচি অংশ হিসেবে, সংগঠনের প্রত্যেকটি সদস্য এবং শুভাকাঙ্ক্ষীদের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও পুষ্পর্পণ, পরবর্তীতে তারা রক্তদান উৎসাহিত করার লক্ষ্যে বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ কার্যক্রম পরিচালনা করে।। এতে উপস্থিত ছিলেন ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাবের উপদেষ্টা মন্ডলই সদস্য, মাসুদ রানা,সাদ্দাম হুসাইন, উপস্থিত ছিলেন সভাপতি:মোঃ আশিকুজ্জামান সহ সভাপতি:মোঃ রবিউল ইসলাম রবিন। যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সোহাগ মাহমুদ শুভ যুগ্ন সাধারন সম্পাদক মোঃওমর ফারক সাংগঠনিক সম্পাদক হিসেবে ছিলেন মোঃ ইমরান হাসান চমন, সহসাংগঠনিক রুহুল মাহমুদ, আরো উপস্থিতি ছিলেন তথ্য ও প্রচার সম্পাদক মো: মুন্না হোসেন স্বাস্থ্য বিশেষক সম্পাদক ছিলেন মো : মহন হোসেন এছাড়া উপস্থিতি ছিলেন বিভিন্ন পদের দায়িত্ব প্রাপ্ত সদস্যরা। রক্ত যোদ্ধা এবং শুভাকাঙ্ক্ষী সদস্য বৃন্দ।

    ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব ৭ জুলাই ২০২০ সালে প্রাণপ্রিয় সংগঠনের যাত্রা শুরু হয়। এরী ধারাবাহিকতায় আপনাদের দোয়া এবং ভালোবাসা ও সংগঠনের সদস্যদের সাথে নিয়ে সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বিভিন্ন সামাজিক কার্যক্রম গুলো বাস্তবায়ন করে আসছে।সামাজিক এই রক্তদাতা সংগঠন আপনাদের দোয়ায় এবং ভালোবাসা নিয়ে মুমূর্ষ রোগীকে মুমূর্ষ রোগীর প্রাণের ডাকে সাড়া দিয়ে আমাদের স্বেচ্ছাসেবীদের ঘাম ঝরানো পরিশ্রম এবং রক্ত যোদ্ধাদের অমূল্য সম্পদ লাল ভালোবাসা (রক্ত) প্রায় 1800+ ব্যাগ, এবং বেশ কয়েক ব্যাগ প্লাটিলেট বাংলাদেশের বিভিন্ন বিভাগ,জেলা,শহর ,উপশহর বিনামূল্যে ডোনেট করতে সক্ষম হয়েছে আলহামদুলিল্লাহ!!

    এই সংগঠনের কার্যক্রম বজায় রাখার জন্য, এবং সংগঠনকে আরো সামনের দিকে গতিশীল করার লক্ষ্যে,ধারাবাহিক ভাবে বিভিন্ন এলাকা বিভিন্ন স্কুল এবং কলেজে পর্যায়ক্রমে সফলভাবে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন ও ফ্রি ডায়াবেটিকস নির্ণয় ক্যাম্পেইন করতে সক্ষম হয়েছে আলহামদুলিল্লাহ।(স্মরণীয় হিসেবে এই কমিটি টানা ব্যাক টু ব্যাক চার দিন সফলভাবে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন করতে সক্ষম হয়েছে)।।।
    এই সংঘঠন ,বেশ কয়েকজন অসহায় মুমূর্ষ্য রোগীকে বিনামূল্যে ব্লাড ডোনেট সহ বাসায় পৌঁছানো পর্যন্ত সম্পূর্ণ খরচ সংগঠন বহন করেছে। সামাজিক এই সংঘঠন, রমজান মাসে প্রায় ১৫০ টি অসহায় গরিব দুঃখী পরিবারকে ঈদ সামগ্রী বিতরণ করতে সক্ষম হয়েছে।

    এই সংঘঠন, বিভিন্ন সময় বিভিন্ন আন্তর্জাতিক দিবস গুলোতে, দিনব্যাপী অনুষ্ঠান কর্মসূচি আয়োজন এবং বিনামূল্যে মাক্স বিতরণ কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে।।
    এই সংঘঠন, মানুষের ঘুমন্ত বিবেককে জাগ্রত করার লক্ষ্যে এবং ডোনার তৈরি করার লক্ষ্যে ঈশ্বরদী এবং বিভিন্ন অঞ্চলে ও শিক্ষাপ্রতিষ্ঠানে লিফলেট বিতরণ অনুষ্ঠান সফলভাবে পরিচালনা করতে সক্ষম হয়েছে। এই সংঘঠন সংগঠনের অনলাইন পাবলিসিটি এবং অনলাইন পাবলিক গ্রুপের সকল সদস্যদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠান পরিচালনা করেন এবং সফলভাবে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অর্থাৎ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিতে সক্ষম হন।

    ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব এর সদস্যরা এসব কার্যক্রম করেছে নির্দ্বিধায় নির্স্বার্থে, আমরা এখান থেকে কোন সিম্পেথি লাভ পাওয়ার জন্য কাজ করেনি, ।। তারা তাদের সংগঠনের সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে যে ভালবাসার জায়গা ভালবাসার সংগঠন গড়ে তুলেছে এই সংগঠনকে একটি মুমূর্ষু রোগীর প্রাণের আশ্রয়স্থল, এবং সুবিধাবঞ্চিত মানুষদের আশ্রয়স্থল, একটি স্বেচ্ছাসেবী সমাজসেবী সংগঠন হিসেবে গড়ে তুলতে চাই সেই লক্ষ্যে তারা আজ পর্যন্ত নির্দ্বিধায় নির্স্বার্থে কাজ করে যাচ্ছে।ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব এর সভাপতি আশিকুজ্জামান আরো বলেন,

    আমাদের জন্য দোয়া করবেন আমরা আপনাদের কাছে দোয়ার ভিখারি হয়ে থাকতে চাই এবং সব সময় সৎ বুদ্ধি পরামর্শ দিয়ে আমাদেরকে সহযোগিতা করবেন এবং সংগঠনকে ভালোবাসবেন একটা কথা পরিশেষে বলতে চাই, আমরা ভোগে নয় ত্যাগেই বিশ্বাসী।। স্বেচ্ছাসেবীদের কখনো আদেশ নয় ভালোবেসে অনুরোধ করুন আপনার যেকোনো কাজ হয়ে যাবে ইনশাআল্লাহ। ভালো থাকবেন সবাই সবার জন্য আবারও শুভকামনা এবং মন থেকে দোয়া রইল।। ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব দীর্ঘজীবী হোক।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ