• ধর্ম

    আজ থেকে শুরু হচ্ছে পাকশীতে তিনদিন ব‍্যাপি ফুরফুরার ইসালে সাওয়াব মাহফিল

      প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:৫২:৪১ প্রিন্ট সংস্করণ

    মো: রাকিব হোসেন-ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি:

    পাবনার ঈশ্বরদীর পাকশীতে আজ বুধবার (১৪ ই ফেব্রুয়ারি) বাদ আছর শুরু হচ্ছে তিনদিন ব‍্যাপি ফুরফুরার বার্ষিক ইসালে সাওয়াব মাহফিল। দেশ বিদেশর লাখ লাখ ভক্ত ও মুরিদান এই ইসালে সাওয়াবে যোগদান করে অশেষ নেকি হাসিল করে থাকেন। আগামী শনিবার ফজর নামাজ শেষে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইসালে সাওয়াব শেষ হবে। ফুরফুরা দরবার কায়েমে মোকাম পাকশীর মাহফিলে তাশরীফ রাখবেন, পীর আল্লামা আবু তাহের মুহাম্মদ মতিউল্লাহ সিদ্দিকী আল-কুরাইশী (সেজ হুজুর) ও পীর আল্লামা আবুবকর মুহাম্মদ আব্দুল্লাহ সিদ্দিকী আর-কুরাইশী (ছোট হুজুর)

    পরিচালনা করবেন, রাসুলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রধান সাহাবী ও মুসলিম জাহানের প্রথম খলিফা হযরত আবুবকর সিদ্দিকী (রা:)-এর বংশধর এবং ফুরফুরার পীর মুজাদ্দেসে জামান আবু বকর সিদ্দিকী (রহ:)-এর উত্তরসূরী ফুরফুরার গদ্দীনশীন পীর শাইখুল হাদিস আবুবকর আব্দুল হাই মিশকাত সিদ্দিকী আল কুরাইশী। বয়ান করবেন, হযরত মওলানা মোস্তফা মাদানী সিদ্দিকী আল কুরাইশী, হযরত মওলানা মুজাহিদ সিদ্দিকী আল কুরাইশী, শাহ্ ফতেহ্ আলী আয়াতুল্লাহ সিদ্দিকী আল কুরাইশী, হযরত মওলানা সাওবান সিদ্দিকী আল কুরাইশী এবং হয়রত মওলানা মিফতাহুল জান্নাহ্ সিদ্দিকী আল কুরাইশী।

    এছাড়াও ওয়াজ করবেন, দেশ বরেণ্য খ‍্যাতনামা ওলামায়ে কেরাম, পীর মাশায়েখ, ফুরফুরার খলিফা ও মোবাল্লিগগণ।ফুরফুরা মাহফিল সূত্রে জানা যায়, ১৯৫৮ সালে থেকে প্রতিবছর এই সময়ে পাকশীতে ওয়াজ ও ইসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। পাকশীর এই দরবার শরীফে দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসলমানদের আগমন ঘটে। অনেকেই বুধবার থেকৃ শুরু করে শনিবার বাদ ফজর আখেরি মোনাজাতে অংশগ্রহণ করে বাড়ি ফেরেন। তবে শুক্রবারে জুম্মার নামাজে লাখো মানুষের আগমন ঘটে। শুক্রবারে জুম্মার নামাজের পর সেখানে তবারকের ব‍্যবস্থা করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ