• আবহাওয়া

    আজ ঈশ্বরদীর সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

      প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৯:৫৫:২৭ প্রিন্ট সংস্করণ

    মো: রাকিব হোসেন-ঈশ্বরদী উপজেলা প্রতিনিধি:

    তাপমাত্রা অস্বাভাবিক কমে যাওয়ায় ঈশ্বরদীসহ সারা পাবনা জেলার সকল প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক স্কুল ও মাদরাসা বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার (২১ জানুয়ারি) রাতে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস এক বিজ্ঞপ্তিতে আজ সোমবার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেন। সোমবার (২২ জানুয়ারি) সকাল ৬টায় ঈশ্বরদীতে সর্বনিম্ন ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে ঈশ্বরদী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র। এ মৌসুমে এটিই ঈশ্বরদীর সর্বনিম্ন তাপমাত্রা।

    ঈশ্বরদী আবহাওয়া অফিসের দেয়া তথ্যমতে, গতকাল রোববার পাবনার ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন রেকর্ড করা হয়েছিল ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস‌। ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, এই অবস্থা আরও এক সপ্তাহ চলমান থাকতে পারে।

    এর আগে টানা শৈত্য প্রবাহের কারণে কুড়িগ্রাম, পঞ্চগড় ও দিনাজপুরের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। গত বৃহস্পতিবার রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত জানান, পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। শুধু পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে। তবে শিক্ষকরা বিদ্যালয়ে অন্যান্য কাজের জন্য উপস্থিত থাকবেন। গত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পৃথক নির্দেশনায় জানায়, কোনো জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে সেই জেলায় বিদ্যালয় বন্ধ রাখা যাবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ