• ঢাকা বিভাগ

    ছাত্রলীগের ৩০ তম সম্মেলনে,সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ

      প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২২ , ১০:২৪:০৬ প্রিন্ট সংস্করণ

    সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি:

    আজ মঙ্গলবার (৬ ডিসেম্বর) বেলা সোয়া ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০ তম সম্মেলনে যোগ দেন ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলন শুরু হয় জাতীয় সংগীতের মধ্য দিয়ে পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের বর্তমান সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে সঙ্গে নিয়ে জাতীয় পতাকা এবং দলীয় পতাকা উত্তোলন করেন।

    এ সম্মেলনের মধ্য দিয়ে বিদায় নিতে যাচ্ছে আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যের নেতৃত্বাধীন কমিটি। নতুন নেতৃত্ব পাবে দেশের সক্রিয় ছাত্র সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে প্রাচীন এই সংগঠন। এ আয়োজনকে ঘিরে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে চলছে উৎসবের আমেজ। রাজধানীর পুরান ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে এ সম্মেলনে প্রায় চার শতাধিকেরও অধিক নেতাকর্মীদের নিয়ে সোহরাওয়ার্দী উদ্যান সমাবেশস্থলে যোগ দিয়েছেন।

    সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার রাহাত মোড়ল জানান, ”সাড়ে চার বছর পর বাংলাদেশ ছাত্রলীগের বহুল প্রতিক্ষিত জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সাংগঠনিক সক্ষমতা সম্পন্ন, পরিবারের জামায়াত-বিএনপির সঙ্গে সংশ্লিষ্টতা না থাকা, ‘ক্লিন ইমেজ’, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, শিক্ষার্থীবান্ধব নেতৃত্ব প্রত্যাশা করছি।”

    এবং সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম বলেন, ”পরিবেশ বান্ধব জনপ্রিয়, বিভিন্ন সংকটে মানবিক কাজে সক্রিয় এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে অগ্রণী ভূমিকা পালনে যোগ্য ব্যক্তিবর্গ নেতৃত্বে আসবেন এটাই প্রত্যাশা।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ