• Uncategorized

    পটুয়াখালীতে জেলেদের চাল আত্মসাৎতে চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় মামলা দায়ের।

      প্রতিনিধি ১৪ মে ২০২১ , ৩:৫৫:০০ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়নে পবিত্র ঈদঁ- উল ফিতর উপলক্ষে হতদরিদ্র শ্রমহীন মৎস্যজীবীদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার ও ইউপি সদস্য সাইফুল ইসলাম এর বিরুদ্ধে এমনটাই অভিযোগ পাওয়া যায়।

    সরেজমিনে ঘুড়ে জানাযায়, ঈদুল ফিতর উপলক্ষে ১৩’মে ২১ ইং তারিখ সকাল ১০টার সময় ছোটবিঘাই ইউনিয়নের ভুতুম্মা বাজার নামক স্থানে ৪৫০ জন জেলে পরিবারকে ২ মাসের ৮০ কেজি করে মৎস্য ভিজিডির ৮৫২ বস্তা চাল বরাদ্দ করা হলে, বিতরনের আগেই চাল আত্মসাতের অভিযোগ উঠে অত্র ইউনিয়নের চেয়ারম্যান আলতাফ হাওলাদার ও ইউপি সদস্য সাইফুল ইসলাম এর বিরুদ্ধে।

    একপর্যায়ে চাল চোরের বিচারের দাবিতে জড়ো হয় সাধারণ জনগন। এসময় এলাকাবাসীর বিক্ষোভ মিছিল শুরু হলে ঘটনাস্থলে উওেজনা ক্ষোপ বিরাজ করে। উক্ত ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক সদর উপজেলা নির্বাহী অফিসার, সদর ভুমি এ্যাসিল্যান্ড ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সহ ঘটনাস্থলে পরিদর্শনে যান।সেখানে এলাকাবাসী, স্থানীয় সকল ইউপি সদস্য ও প্রশাসনের উপস্থিতিতে চালের বস্তার হিসাব অনুযায়ী ৩৩ বস্তা চালের হিসাব গড়মিল পাওয়া যায়।

    এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতি বলেন, ঘটনাস্থলে পরিদর্শন করে সকল তথ্য প্রমান অনুযায়ী ৩৩ বস্তা চালের গরমিল পাওয়া গেছে।তিনি আরও বলেন, তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

    উক্ত ঘটনার দিন ১৩ মে ২১ ইং তারিখ সন্ধ্যা নাগাদ পটুয়াখালী সদর থানায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মু. মাহাফুজুর রহমান বাদী হয়ে ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদারকে প্রধান আসামি করে সদর থানায় একটি মামলা রুজু করেন,যার মামলা নং-১৯/, যাহা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ধারা, ২৫/১ এর অনুযায়ী রুজু করা হয়।

    মামলা সুত্রে আরো জানাযায়, ৩৩ বস্তা চালের ৫ বস্তা ইউপি সদস্য সাইফুল ইসলাম, ১৫ বস্তা চাল গোপনে গোডাউনে রাখা ও ১৩ বস্তা চালের কোন হিসাব দিতে পারিনি ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার।এবিষয় ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার এর মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করতে তার ব্যবহৃত সেল ফোনে ফোন করা হলে ফোনটি রিসিভ করা হয়নি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ