• Uncategorized

    নুরানী পদ্ধতিতে বিনা পারিশ্রমিকে মাত্র ২৩ দিনে কুরআনের সবক প্রদান

      প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২১ , ১১:৩২:১৭ প্রিন্ট সংস্করণ

    নুরানী পদ্ধতিতে বিনা পারিশ্রমিকে মাত্র ২৩ দিনে কুরআনের সবক প্রদান সহীহ শুদ্ধভাবে সুরা ও কিরাত পড়ে মুসল্লিরা যাতে নামাজ আদায় করতে পারে সেই লক্ষ্যে বিনা পারিশ্রমিকে নুরানী পদ্ধতিতে হোয়াইট বোর্ডের মাধ্যমে মাত্র তেইশ দিনে কুরআনের সবক দিয়েছেন । বয়স্ক, কিশোর, শিশু এই তিন শ্রেণির ছাত্রদের তিনি মাত্র তেইশ দিনে প্রতিদিন বাদ ইশা দেড় থেকে দুই ঘন্টা পড়িয়ে নুরানী কায়দা শেষ করে।

    পবিত্র কুরআনের সবক দিলেন ২০ জন শিক্ষার্থীকে। শুক্রবার (২২জানুয়ারি) জুমার নামাজের পূর্বে ২০ জন শিক্ষার্থীদের দিয়ে তিনি জানাজা নামাজ কিভাবে পড়তে হয় শিখিয়েছেন, বাবা-মায়ের জন্য দোয়া কিভাবে করতে হয়, নামাজে সহীহ শুদ্ধভাবে সূরা কিভাবে পড়তে হয় তাও তিনি শিখিয়েছেন এই ২০জন শিক্ষার্থীকে।

    তেইশ দিনে কায়দা পড়িয়ে পবিত্র কুরআনের সবক দেয়ার এই মহৎ কাজটি যিনি করেছেন তিনি বজ্রযোগিনী জামে মসজিদের ইমাম মুফতি শহিদুল্লাহ। সবক অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকে এক জেল পবিত্র কুরআন শরীফ হাতে তুলে দেন চুড়াইন মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা শামসুল আলম।

    এ সময় মসজিদের সকল মুসল্লিদের মাঝে কুরআন শিক্ষা গ্রহণ করার উদ্দীপনা সৃষ্টি হয়েছে। ফেব্রুয়ারি থেকে ৩০ জনের আরো একটি টিমকে তিনি এভাবে কুরআন, জানাজার নামাজ ও মসনুন দোয়া শিক্ষা দিবেন। পরে জুমার নামাজ আদায় করে সকল শিক্ষার্থীদের জন্য দোয়া করা হয়।

    এ বিষয়ে বজ্রযোগিনী জামে মসজিদের ইমাম মুফতি শহিদুল্লাহ বলেন, আমার মতো করে সকল মসজিদের ইমাম সাহেবগণ যদি এলাকার মুসল্লিদেরকে বিনা পারিশ্রমিকে কুরআন শিক্ষা দেন তবে আর জানাজা পড়ার জন্য ইমাম ভাড়া করতে হবে না। নিজের বাবার, ছেলের, স্ত্রীর, মায়ের জানাজা নিজেই পড়াতে পারবেন। সহীহ শুদ্ধভাবে নামাজ পড়তে পারবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ