• আমার দেশ

    ৪ ডিসেম্বর সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি সফলের আহ্বান

      প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২২ , ৪:০৯:০৯ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    শিক্ষা সিলেবাস থেকে ডারউইনের নাস্তিক্যবাদী মতবাদ বাতিলসহ ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে,
    ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মাওলানা আব্দুল হক আজাদ বলেছেন, শিক্ষা সিলেবাস থেকে ইসলামী শিক্ষা ও তাহযীব-তামাদ্দুন ধ্বংসের চক্রান্ত চলছে। সরকারের পৃষ্ঠপোষকতায় দেশে হিন্দুত্ববাদ প্রতিষ্ঠার প্রায় সকল আয়োজনই সম্পন্ন। পাবলিক পরীক্ষাসহ শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষা বাধ্যতামূলক করা ও ডারউইনের বিবর্তবাদ সকল সিলেবাস থেকে বাদ দেয়ার দাবিতে আগামী ৪ ডিসেম্বর সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করার জন্য প্রতিটি জেলা শাখার প্রতি আহ্বান জানান তিনি।

    আজ বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের সাথে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দলের সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, শ্রমিকনেতা মুফতী মোস্তফা কামাল, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা কামাল উদ্দিন সিরাজ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ-এর কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম কবির প্রমুখ।

    মাওলানা আব্দুল হক আজাদ বলেন, ভারতের প্রেসক্রিপশনে দেশে হিন্দুত্ববাদ প্রতিষ্ঠার লক্ষে সিলেবাস থেকে ইসলামী শিক্ষা সংকোচন করা হয়েছে। মাদরাসা সিলেবাসেও হিন্দুত্ববাদী শিক্ষা সংযোজন করা হয়েছে। শিক্ষা সিলেবাসে বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তা-চেতনার অনুপস্থিতি কার স্বার্থে? শিক্ষানীতির মাধ্যমে দেশের সংস্কৃতি, তাহযীব-তামাদ্দুন প্রকাশ পায়। বর্তমান শিক্ষামন্ত্রী ভারতের আদলে সিলেবাস থেকে ইসলামী শিক্ষাকে গুরুত্বহীন করে দিয়েছে। সিলেবাসে আছে, কিন্তু পাবলিক পরীক্ষায় ইসলামী শিক্ষার ব্যবস্থা নেই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ