• আবহাওয়া

    ১ সপ্তাহ থেকে রাজশাহীতে মাঝারি তাপপ্রবাহ বইছে

      প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৪ , ১০:৫৩:৪৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    আগুনমুখোর তাপদাহে ও ভ্যাপসা গরমে রাজশাহীর জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রায় এক সপ্তাহ থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে। রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান,
    প্রায় সপ্তাহ থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং আরো কয়েকদিন এ তাপমাত্রা অব্যাহত থাকবে। আগামি এক সপ্তাহের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভনা খুবই কম রয়েছে, তবে দুই-এক জায়গায় বিচ্ছিন্ন ভাবে বৃষ্টি হতে পারে।

    আজ বিকেল ৪টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯.৭ ডিগ্রী সেলসিয়াস যা মাঝারি তাপদাহ হিসেবে রেকর্ড করা হয়েছে। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৬.০ ডিগ্রী সেলসিয়াস। আর বাতাসের আদ্রতা ছিল ২৩ শতাংশ। গতকাল (শুক্রবার) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.৮ ডিগ্রী সেলসিয়াস যা মাঝারি তাপদাহ হিসেবে রেকর্ড করা হয়েছে। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৬.২ ডিগ্রী সেলসিয়াস। আর গত পরশু (বৃহস্পতিবার) রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯.০ ডিগ্রী সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৩.০ ডিগ্রী সেলসিয়াস। উল্লেখ্য, গত বছর ১৭ এপ্রিল রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ