• রংপুর বিভাগ

    হরিপুরে যথাযথ মর্যাদায় সুবর্ণ জয়ন্তী পালন

      প্রতিনিধি ১৬ ডিসেম্বর ২০২২ , ৮:৩৪:৩৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ রাবু সরকার-হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

    আজ মহান বিজয় দিবস ১৯৭১ সালে নয় মাস রক্ত ক্ষয়ি মহান মুক্তিযুদ্ধ মধ্যে দিয়ে বাংলাদেশ বিজয় অর্জন করে, পৃথিবীর বুকে জায়গা করে নেয় লাল সবুজের পতাকার মানচিত্র।হরিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ১৬-১২-২০২২ ইং তারিখ  সূর্যোদয়ের সাথে সাথে  ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয় এবং অসাম্প্রদায়িক চেতনায় স্বাধীনতার সূবর্ণ রজতজয়ন্তী বাঙালির জাতির ঐতিহাসিক দিনটি কে কালের স্বাক্ষী হয়ে স্বরণীয় করার জন্য হাজারো মানুষের ঢল নামে ।

    প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব অধ্যক্ষ মোঃজিয়াউল হাসান মুকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ একে এম শরিফুল হক,জনাব মোঃ তাজুল ইসলাম,ভারপ্রাপ্ত, কর্মকর্তা হরিপুর থানা। জনাব অধ্যাক্ষ মোঃ সহিদুর রহমান, মোসলেম উদ্দীন সরকারী মহাবিদ্যালয় ,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বাবু নগেন কুমার পাল, হরিপুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল কাইয়ুম পুষ্প, সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ,এস এম আলমগীর, সাধারণ সম্পাদক হরিপুর উপজেলা আওয়ামী লীগ।

    জনাব মোঃ আনিসুজ্জামান শান্ত, সদস্য জেলা পরিষদ ঠাকুরগাঁও। বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান, মহিলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ,বাংলাদেশ জাতীয় পার্টি, সামাজিক সংগঠন, এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক নেতৃত্ব বৃন্দ নানা শ্রেণির পেশাদার মানুষ পুষ্প অর্পন করেন। এদিকে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত কুচকাওয়াজ অনুষ্ঠানে হরিপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী লাল সবুজ বাহারি রঙের পোশাক পরিধান করে নজর কাড়ার মতো পিটি ও ডিসপ্লে পরিবেশন করে বাংলাদেশ পুলিশ, আনসার বাহিনী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীৃবৃন্দ ।

    ১৯৭১ সালে ২৫ মার্চ পাকিস্তানি বাহিনী যেভাবে বাংঙ্গালী জাতির উপর নির্মম গণহত্যা চালায় ও বাংঙ্গীলী বীর সন্তানেরা বঙ্গবন্ধু ডাকে সাড়া দিয়ে হাতে অস্ত্র তুলে নিয়ে দেশ স্বাধীন করেন এবং দেশ বিদেশি কূটনীতিক সংবাদমাধ্যম ও ভারতের ভুমিকা ও ওঠে। আরও উপস্থিত ছিলেন,দপ্তরের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ