• রাজনীতি

    সুজানগরে তফিজ উদ্দিন ও ফিরোজা বেগম স্মারক গ্রন্থের সূচনা আলোচনা সভা জনসভায় রুপান্তর

      প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ১১:২৩:২৮ প্রিন্ট সংস্করণ

    মেহেদী মাসুদ-স্টাফ রিপোর্টার:

    মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে সবার আগে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ হতে হবে। একাত্তরের মতো যার যা কিছু আছে তাই নিয়ে ঝাঁপিয়ে পডতে হবে। নৈরাজ্য সৃষ্টিকারীদের রূখে দিতে হবে এবং ভোট কেন্দ্রে সাধারণ ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। শনিবার বিকেলে পাবনার সুজানগরের সাতবাড়িয়া ডিগ্রী কলেজ মাঠে আহমেদ তফিজ উদ্দিন টেকনিক্যাল ইনস্টিটিউট ও আহমেদ তফিজ উদ্দিন- ফিরোজা বেগম ফাউন্ডেশনের আয়োজনে, “আহমেদ তফিজ উদ্দিন ও ফিরোজা বেগম স্মারক গ্রন্থ” সূচনা এবং “দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ” প্রেক্ষিত অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

    স্মারক গ্রন্থের সূচনা অনুষ্ঠানে দুপুরের পর থেকে দলে দলে স্থানীয় সাধারণ মানুষ সহ দলের নেতাকর্মীরা আসতে থাকেন। ছোট্র পরিসরের এই স্মারক গ্রন্থের আয়োজন জনসভায় রুপ নেয়। হাজার হাজার মানুষের সমাগমে প্রাণবন্ত হয়ে উঠে আলোচনা সভা স্থল। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক নেতাদের আগমের খবরে সুজানগর ও বেড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দলে দলে নেতাকর্মীরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হন। বিকেল ৪ টায় অনুষ্ঠান শুরু হয়ে শেষ হয় রাতে। দীর্ঘদিন পরে এক সময়ে সাহসী, বিপ্লবী ও রাজপথ কাঁপানো তুখোর সেই ছাত্র নেতাদের বক্তব্য শুনতে ও দেখতে চলে আসেন দলের নেতাকর্মীরা।

    আলোচনা সভায় বক্তারা বলেন, যদি আমরা অপশক্তির কাছে হেরে যাই বা পরাজিত হই তাহলে কি পরিস্থিতি হতে পারে তা অনুমান করছেন। এ জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধভাবে নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপি-জামায়াতের অপশক্তিকে রুখে দিতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে এবং নৌকাকে বিজয় করতে হবে। শেখ হাসিনা যখন ২০০৮ সালের নির্বাচনে ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন তখন অনেকেই তুচ্ছতাচ্ছিল্য করেছিলেন। কিন্তু শেখ হাসিনা সেটি বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন। আগামী নির্বাচনে শেখ হাসিনা আবার স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা আবার বিজয়ী হয়ে সেই স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করবেন।

    বিএনপি জামায়াত ক্ষমতায় থাকতে মানুষকে কিভাবে নির্যাতন করেছিলো। সেই বিএনপি-জামায়াতের অত্যাচারের কথা স্মরণ করতে হবে। ২৪ হাজার মানুষকে হত্যা করা হয়েছিল। বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র প্রতিষ্ঠা করে সারা বিশ্বের কাছে আলোচিত করেছিল। আমরা সেই অন্ধকারে ফিরে যেতে চাই না। শেখ হাসিনা ক্ষমতায় এসে উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে বিশ্বের রোল মডেল করেছেন। সারা পৃথিবীর মানুষ আজ বাংলাদেশ নিয়ে গবেষণা করছেন। শেখ হাসিনার নেতৃত্বে আছেন বলেই বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। পদ্মা সেতু হয়েছে এবং শেখ হাসিনা আবার ক্ষমতায় আসলে দ্বিতীয় পদ্মা সেতু হবে। আপনাদের প্রতিক্ষিত ওয়াই প্যাটান সেতু হবে ইনশাআল্লাহ।

    পাবনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আহমেদ ফিরোজ কবিরের সভাপতিত্বে ও সুজানগর পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাবেক সভাপতি বাহাদুর বেপারি, সাবেক সভাপতি লিয়াকত সিকদার, সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী,আমিনপুর থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী খান, সুজানগর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন,

    বীরমুক্তিযোদ্ধা সাবেক ইউপি চেয়ারম্যান এসএম সামসুল আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মজিদ, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা যুবলীগের সভাপতি সরদার রাজু আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা পাবনা-২ (সুজানগর-বেড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য ও সাবেক তিন বারের এমপি আহমেদ তফিজ উদ্দিনের কৃতিসন্তান আহমেদ ফিরোজ কবিরকে আবারো মনোনয়ন দেয়ার আহবান জানান। এজন্য স্থানীয় আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান ও জানান আমন্ত্রিত অতিথিরা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ