• চট্টগ্রাম বিভাগ

    লক্ষ্মীপুরে জেলা পরিষদের নামে ভূমি জবর দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

      প্রতিনিধি ৩০ জুলাই ২০২২ , ২:৩৪:১০ প্রিন্ট সংস্করণ

    দীর্ঘ ৮০ বছর ধরে নিজেদের দখলে থাকা জমি হঠাৎ করে জেলা পরিষদের ভূমি বলে জবর দখল করতে গেলে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলায় নারী শিশুসহ ৮ জন আহত হওয়ার প্রতিবাদে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ভুক্তভোগীরা।

    শনিবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ভুক্তভোগী ইমরান মাহমুদ সবুজ ও আরতি রাণী পাল জানান, ১৯৩৯ সালে নোয়াখালী ডিস্ট্রিক্ট বোর্ড ২৫৮৭ নং নকশায় ঞ চিহ্নিত ৪৩১৮, ৪৩১৯ ও ৪৩২০ দাগে ৭৬ শতাংশ জমি নিলামে তোলে। উক্ত জমি সর্বোচ্ছ দরদাতা হিসাবে নবদ্বীপ চন্দ্র পাল মালিক হন। নবদ্বীপ চন্দ্র পালের লোকান্তরে তার ছেলে কৃষ্ণ পদ নাথ ও স্ত্রী সুশীলা সুন্দরী মালিক হন।

    পরবর্তীতে তাদের থেকে উক্ত সম্পত্তি ১৯৫৬ সালে হাজ্বী আঃ গফুর, মহেন্দ্র পাল, কৃষ্ণ কামিনী নাথ ও কিরন বালা নাথ, ও লাল মোহন নাথ সবটুকু সম্পত্তি কিনে নেয়। পর্যায়ক্রমে ক্রয় ও ওয়ারিশ সূত্রে এই জমির মালিক হন হাজ্বী নুরুল ইসলাম, নাসির আহমেদ, স্বপন চন্দ্র নাথ, মৃত বিনোদন বিহারী পাল, হাসান মোল্লা, মৃত ভুলু মিয়া ও মাইন উদ্দিন।
    তারা দীর্ঘদিন থেকে উক্ত সম্পত্তির খাজনা আদায় ও মালীকানাধীন রেকর্ডের মালিক।

    লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রশাসক মোঃ শাহজাহানের নির্দেশে উক্ত ভূমি আহমেদ ইমতিয়াজ, নজরুল ইসলাম ভুলু, বেলায়েত হোসেন, ও মাহবুবুর রহমান মাহবুবস কয়েক শ বহিরাগত নিয়ে ২৯ জুলাই শুক্রবার সকাল ৭ টায় কোন ধরনের নোটিশ ছাড়া জবর দখলের চেষ্ঠা চালায়।এসময় ভুক্তভোগীরা ৯৯৯ ফোন করলে পুলিশ এসে তাদের তাড়িয়ে দেয়।এ ঘটনায় আদনন, সোহেল, সাব্বির সহ বেশ কয়েকজন আহত হয়।এ বিষয়ে তারা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করেন ভুক্তভোগীরা।

    এ বিষয়ে জানতে লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রশাসক বীরমুক্তিযুদ্ধা মোঃ শাহজাহানকে ফোন করলে তিনি জানান, ঐ জমিটি জেলা পরিষদের। দীর্ঘদিন তারা জবর দখল করে আছে। বারবার ছেড়ে দিতে বললেও তারা ছাড়ছে না। নিলামে ক্রয়কৃতরা তাদের সম্পত্তি দখলে গেলে বহিরাগতরা তাদের উপর হামলা করে। এ বিষয়ে আমরা আইনগত পদক্ষেপ নিবো।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ