• আমার দেশ

    সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতার কারনেই সারাদেশে ডেঙ্গু ভয়াবহতা ছড়াচ্ছে।

      প্রতিনিধি ৬ নভেম্বর ২০২২ , ৪:২৩:৪২ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা:

    ডেঙ্গু নিয়ন্ত্রণে আবারও সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতায় সারাদেশে ডেঙ্গু মহামারী আকার ধারন করছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম।

    রবিবার (৬ নভেম্বর ২০২২ইং) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন বলেন, এডিস মশা নিয়ন্ত্রণে যথাসময়ে কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি বলেই ডেঙ্গু আজ ভয়ঙ্কর রুপ ধারণ করেছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী এবছর এ পর্যন্ত প্রায় অর্ধলক্ষ মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। যাদের ৬৭ শতাংশ রাজধানী ঢাকার এবং ৩৩ শতাংশ অন্যান্য জেলার। মৃত্যু প্রায় দুইশত ছুই ছুই। যা সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের স্পষ্ট ব্যর্থতার বহিঃপ্রকাশ। এ ব্যর্থতার দায় ঢাকা সিটি কর্পোরেশনের দুই মেয়র ও স্বাস্থ্য মন্ত্রণালয় কিছুতেই এড়াতে পারেন না।

    নেতৃদ্বয় আরও বলেন, আবারও ডেঙ্গু আতঙ্ক আর উদ্বেগের পরিস্থিতি তৈরী করলো কেন, এর দায় কে নেবে? গত বছরের চেয়ে প্রায় দ্বিগুন আক্রান্ত ও মৃত্যুর খবর আমাদেরকে দেখতে হচ্ছে। এমন পরিস্থিতি তৈরির আগেই যে ব্যবস্থা নেয়ার দরকার ছিলো, সে ব্যবস্থা সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথভাবে নিতে পারেনি। ডেঙ্গুর ভয়াবহা ঠেকাতে ডেঙ্গু রোগীদের সরকারীভাবে সরকারী ও বেসরকারী হাসপাতালে প্রয়োজনীয় ভর্তুকি প্রদান করে হলেও বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ