• Uncategorized

    সব বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেওয়ার নির্দেশ দিল ইউজিসি

      প্রতিনিধি ৩০ মে ২০২১ , ৩:১৯:৪২ প্রিন্ট সংস্করণ

    দেশের সব বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা সরাসরি ও অনলাইনে নিতে বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

    আজ শুক্রবার ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত দেশের সব বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের রেজিস্ট্রারদের কাছে পাঠানো এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়।এতে বলা হয়, বিরাজমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষা কার্যক্রম চালু রাখা জরুরি। তাই স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের পরীক্ষা সরাসরি ও অনলাইন পদ্ধতিতে গ্রহণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

    চিঠিতে বলা হয়, করোনা মহামারির প্রেক্ষিতে দেশের সব বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা হয়েছে। শিক্ষার্থীদের শারীরিক, মানসিক ও শিক্ষাজীবনের কথা বিবেচনা করে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করার বিষয়ে সকল বিশ্ববিদ্যালয়কে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও সরকার নির্দেশনা প্রদান করেছে।নির্দেশনা মােতাবেক পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহ অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করেছে এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে পাঠদানের পাশাপাশি পরীক্ষাসহ অন্যান্য কার্যক্রমও গ্রহণ করেছে।

    দেশের উল্লেখযােগ্য সংখ্যক পাবলিক বিশ্ববিদ্যালয় স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের চূড়ান্ত বর্ষের শিক্ষার্থীদের শিক্ষাজীবন শেষ করার লক্ষ্যে পরীক্ষাও গ্রহণ করেছে।কিন্তু বর্তমানে চলমান এ অবস্থার মধ্যে কোভিড-১৯ এর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মধ্যে সংক্রমণ রােধে সরকারি নির্দেশনায় ইনপারসন ক্লাস ও সব ধরনের পরীক্ষা আপাতত বন্ধ রাখা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ