• Uncategorized

    মানুষের দোরগোড়ায় গিয়ে নির্ভেজাল ও দুর্নীতিমুক্ত হয়ে পুলিশি সেবা নিশ্চিত করতে হবে।

      প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২১ , ১:২৫:১১ প্রিন্ট সংস্করণ

    মঙ্গলবার (১৯ জানুয়ারি’২১) রংপুরের তারাগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা সকাল ১১টায় অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত সভায় এসব কথা বলেন। তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ, মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধুর আদর্শের পুলিশ, বাংলাদেশ পুলিশ রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম।

    তারাগঞ্জ থানায় অনুষ্ঠিত মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় পুলিশ সুপার মহোদয় বলেন, জন সম্পৃক্ততা বাড়িয়ে বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদারের মাধ্যমে মানুষের দোরগোড়ায় গিয়ে নির্ভেজাল ও দুর্নীতিমুক্ত হয়ে সেবা নিশ্চিত করতে হবে,প্রতিটি মামলা পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। তিনি আরও বলেন, সেবা প্রদানে আরও স্বচ্ছতা, দক্ষতা, পারদর্শিতা বাড়াতে উদ্দীপনামূলক থানায় থানায় অপরাধ সভা কর্মসূচি হাতে নিয়েছি, সেগুলোর প্রতি আরও মনোযোগী হতে হবে।

    সাজাপ্রাপ্ত আসামি ও সাধারণ গ্রেপ্তারী ওয়ারেন্ট তামিলে আরও আন্তরিক হতে হবে। সুনির্দিষ্ট কারণ ছাড়া কোন মামলা পেন্ডিং থাকবে না। মামলা তদন্ত ও নিষ্পত্তিতে কারো কোন গাফিলতি রয়েছে কিনা বা কোন নিরীহ সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছে কিনা সে বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের শীর্ষ কর্মকর্তাদের নিয়মিত তদারকি করতে হবে। মাদক নির্মূল তৎপরতা তথা চুরি বন্ধে, গোয়েন্দা নজরদারির পাশাপাশি সকল থানাগুলোতে আরও তৎপরতা বাড়াতে তাগিদ প্রদান করেন।

    চুরি ডাকাতি সহ যেকোন অপরাধ প্রতিরোধে প্রতিটি বিট এলাকায় জনসাধারণকে উজ্জিবীত করে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা স্থাপনে গুরুত্ব আরোপ করেন। সকলের আন্তরিক সদিচ্ছা, স্বচ্ছতা ও নির্ভেজাল সেবা প্রদানের দ্বারা একটি নিরাপদ রংপুর জেলা উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

    অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় তারাগঞ্জ থানার সকল অফিসার ফোর্সদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, মাদক নীরব ঘাতক। মাদক নির্মূলে নিয়মিত মাদকবিরোধী অভিযান পরিচালনা করতে হবে, যা মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে, তা নিশ্চিত করতে হবে।

    তারাগঞ্জ থানার আয়োজনে অপরাধ সভায় এসময় আরো উপস্থিত ছিলেন, মধুসূদন রায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ), আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) চলতি দ্বাযিত্বে, (বি-সার্কেল) এবং বদরগঞ্জ থানার তদন্ত/এসআই ও এএসআইগণ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ