• চট্টগ্রাম বিভাগ

    সংঘাত-প্রাণক্ষয়ে শেষ হলো সাতকানিয়ার ১৬ ইউপির নির্বাচন

      প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২২ , ৪:৫৯:২০ প্রিন্ট সংস্করণ

    নিউজ ডেক্সঃ

    চট্টগ্রামের সাতকানিয়ায় দফায় দফায় সংঘর্ষ-সহিংসতা ও প্রাণক্ষয়ের মধ্য দিয়ে ১৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে বিভিন্ন ইউনিয়নে সংঘর্ষ ও গোলাগুলির খবর পাওয়া গেলেও দুপুর গড়াতেই সেই খবর রূপ নেয় প্রাণহানিতে।যদিও শুরু থেকে সংঘাত এড়াতে প্রশাসনের বার্তা ছিল কঠোর। কিন্তু তাতেও ঠেকানো যায়নি সংঘাত-সহিংসতা। দুপুর ১২টার দিকে নলুয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে প্রতিপক্ষ সমর্থকদের উপর্যপুরি ছুরিকাঘাতে নিহত হন তাসিব নামে ১৩ বছরের এক শিশু। সপ্তম শ্রেণি পড়ুয়া এই শিক্ষার্থী ভোটগ্রহণ দেখতে উৎসুক হয়ে ভোটকেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিলেন। কেননা তার চাচা মিজানুর রহমান এই ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী ছিলেন।

    অন্যদিকে এ ঘটনার ঘণ্টা পার না হতেই বাজালিয়ায় নৌকার প্রার্থী তাপস কান্তি দত্ত ও বিদ্রোহী প্রার্থী শহীদুল্লাহ চৌধুরীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হন আব্দুর শুক্কুর (৩৫)। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে কেরানীহাট মা ও শিশু হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত শুক্কুর বাজালিয়া বড়দুয়ারা এলাকার নুরুল আমিনের ছেলে।এছাড়া কাঞ্চনা, সোনাকানিয়া, খাগরিয়া, কালিয়াইশে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় অন্তত অর্ধশতাধিকেরও বেশি আহত হয়েছে। আহতদের মধ্যে ছয়জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভতি আছেন।

    জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, কয়েকটি কেন্দ্র ছাড়া অন্যান্য কেন্দ্রগুলোতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। ভোটারদের ভোট দিতে সরব উপস্থিতি দেখা গেছে। কেন্দ্রের বাইরে দুইপক্ষের মধ্যে বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর ভূমিকা রেখেছে। সহিংসতার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।সপ্তম ধাপে সাতকানিয়া ইউনিয়ন, ছদাহা, পুরানগড়, বাজালিয়া, ধর্মপুর, কালিয়াইশ, কেঁওচিয়া, ঢেমশা, মাদার্শা, আমিলাইশ, কাঞ্চনা, নলুয়া, খাগরিয়া, চরতি, পশ্চিম ঢেমশা ও সোনাকানিয়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।সূত্র যুগান্তর

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ