• রাজশাহী বিভাগ

    লালপুরে মুদ্রা বিক্রির নামে প্রতারণা চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

      প্রতিনিধি ১৯ অক্টোবর ২০২২ , ৩:২৭:০২ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার
    নাটোরের লালপুরে অতিমূল্যবান মুদ্রা বিক্রির নামে প্রতারণা করে সাধারণ মানুষের লাখ টাকা আত্মসাৎকারী প্রতারণা চক্রের মূল হোতাসহ ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।

    মঙ্গলবার (১৮ অক্টোবর ২০২২) রাতে উপজেলার দুড়দুড়িয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
    গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার দুড়দুড়িয়া গ্রামের মো. আশরাফ আলীর ছেলে মো. আ. আলিম (৩০), মোঃ এছার উদ্দিন সরকারের ছেলে মো. টিপু সুলতান (৪০), মৃত আব্দুল সামাদের ছেলে মো. আব্দুল কাদের (৪৫), মো. তজিমদ্দিনের ছেলে মো. তারিক আলী (৪০), মৃত মফির উদ্দিনের ছেলে মো. মোন্তাজ আলী (৪৪) ও মৃত ওমর আলীর ছেলে মোঃ সাইফুল ইসলাম (৪০)।

    সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে উপজেলার দুড়দুড়িয়া গ্রামে অভিযান চালিয়ে ৪টি জাল মুদ্রা, ২টি চৌম্বক গ্লাস, ১টি মুদ্রা রাখার বাক্স, ৪ বোতল মিশ্রিত রাসায়নিক পদার্থ, ১টি গ্যাস সিলিন্ডার ও নগদ ৫,লাখ টাকাসহ হাতে নাতে তাদের গ্রেপ্তার করা হয়।
    তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মুদ্রাগুলো অনেক মূল্যবান ও উচ্চ বিকিরণ জাতীয় পদার্থ এর মূল্য বিশ্ববাজারে অনেক বেশি এসব নানান কথা বলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন।

    প্রতারণার কৌশল হিসেবে প্রথমে তারা সহজ সরল কোনো ব্যক্তিকে টার্গেট করে তাদের সাথে একটি ভালো সম্পর্ক তৈরী করে তাদের বিশ্বাস যোগ্যতা অর্জন করেন। বিভিন্ন সময় নানা কৌশলে তাদের সাথে থাকা কয়েনের বিভিন্ন কৌশল দেখাতে থাকেন। এক পর্যায়ে সহজ সরল সাধারণ লোকজন তাদের বিশ্বাসের ফাঁদে পা দিয়ে তাদের সর্বস্ব অর্থ তাদের কাছে প্রদান করে। এক সময় প্রতারক চক্র সাধারণ মানুষের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে এলাকা হতে উধাও হয়ে যান।

    সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের সত্যতা পাওয়া গেলে প্রতারক চক্রের ৬ সদস্যকে হতে হাতে নাতে গ্রেপ্তার করে।লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় থানায় ৪০৬, ৪২০ ও ৪৩৪ ধারায় মামলা হয়েছে। বুধবার গ্রেপ্তারকৃদের আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ