• চট্টগ্রাম বিভাগ

    লক্ষ্মীপুর-৩ উপ-নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময়

      প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২৩ , ১:২৬:৫৬ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম আল-আমিন-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    সাদা কে সাদা, কালো কে কালো বলতে হবে। কেউ যদি অন্যায় কিছু করার চেষ্টা করেন তাহলে আমরা শাস্তি দিবো। এর আগেও অনেককে দিয়েছি। লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে আমরা ভোটের পরিবেশ করে দিবো, আর ভোটার উপস্থিতি করা প্রার্থীদের দায়িত্ব। আপনারা শান্ত পরিবেশ বজায় রাখবেন, কেউ কাউকে আক্রমণাত্মক কথা বলবেন না। কোথাও কোনো বিশৃঙ্খলা সৃষ্টি হলে স্থানীয় থানার ওসি পরবর্তীতে জেলা প্রশাসন কিংবা আমাদের জানান।

    লক্ষ্মীপুরে জাতীয় সংসদের ২৭৬ লক্ষ্মীপুর-৩ শূন্য আসনের উপ-নির্বাচন ২০২৩ উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার মো: আনিছুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব মো: জাহাংগীর আলম।

    প্রশ্ন করলে তিনি আরো বলেন, আমরা রাজনৈতিক কোনো ব্যাপারে হস্তক্ষেপ করবো না, সংবিধান অনুযায়ী আমরা তা পারি না। রাজনৈতিক সমস্যা রাজনৈতিক ভাবে সমাধান হবে। আমরা আমাদের যথা সময় অনুযায়ী নভেম্বরের প্রথমার্ধে তফশিল ঘোষণা করবো। কে কি করলো তা আমাদের দেখার বিষয় নয়। সংলাপ করার জন্য বিএনপি কে বারবার আহ্বান জানলেও তারা আসে না। বিএনপি আমাদের মানে না।

    গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। তার মৃত্যুতে ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ নভেম্বর ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। এই নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গোলাম ফারুক পিংকু ছাড়াও আরো তিন জন্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন জাতীয় পার্টির মোঃ রাকিব হোসেন, জাকের পার্টির শামছুল করিম খোকন ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সেলিম মাহমুদ।

    এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। ১২টি ইউনিয়নে মোট ১১৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ