• Uncategorized

    আওয়ামীলীগের উদ্যোগে জামাই মেলা

      প্রতিনিধি ৩০ মার্চ ২০২২ , ৪:৫৪:৩২ প্রিন্ট সংস্করণ

    বাংলাদেশের লৌকিক উৎসব হিসেবে মেলা অত্যন্ত জনপ্রিয়। অতীতে মেলা মূলত গ্রামকেন্দ্রিক সামাজিক-সাংস্কৃতিক পরিচয় বহন করলেও পরে মেলা গ্রামের পরিমণ্ডল অতিক্রম করে নগর-শহরে স্থান করে নিয়েছে সলঙ্গা থানা নাইমুড়ী গ্রামে ঐতিহাসিক জামাই মেলা । এ মেলার পেছনে রয়েছে শত বছরের ইতিহাস। এই ঐতিহ্য ধরে রাখতে প্রতিবছরের মতো এবারও হচ্ছে মেলা।
    আজ বুধবার (৩০ মার্চ) থেকে মেলা শুরু হয়েছে। চলবে ৩দিনব্যাপী। সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলা নাইমুড়ি গ্রামে হচ্ছে মেলা ।

    আবহমান গ্রাম বাংলার বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে মেলা। মেলাকে কেন্দ্র করে আশপাশের ২০টি গ্রামে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। প্রায় পাঁচ একর যায়গা জুড়ে মেলার স্টল বসেছে।
    প্রতি বছরের চৈত্র মাসে এ মেলা শুরু হয়। মেলায় ঢল নামছে, হাজার হাজার মানুষের। মেলায় মিষ্টি, খেলনা, মিঠাই-মণ্ডা, ফিরনি-বাতাসা, বিন্নি খই ছাড়াও সার্কাস, পুতুলনাচ ও নাগর দোলাসহ বিনোদনের স্থানগুলোতে যেনো কমছেই না মানুষের জটলা। নানা শ্রেণি আর বয়সের লোকজন মেলায় আসছে। বড়দের হাত ধরে মেলায় আসছে শিশুরাও। মেলায় সবকিছু ছাপিয়ে আকর্ষণীয় হয়ে উঠেছে।

    মেলার পরিচালনা কমিটি ও আওয়ামীলীগের সলঙ্গা ইউনিয়ন সভাপতি মোঃ আকমল হোসেন বাদশা বলেন, প্রতিবারের মতো এবারও নাইমুড়ী জামাই মেলা র আসর সুশৃঙ্খলভাবে হচ্ছে । আমরা সব সময় চেষ্টা করি একটি সুশৃঙ্খল পরিবেশে ভালো একটি মেলা উপহার দিতে। আশা করি আমরা সেটা করতে পেরেছি।
    প্রধান অতিথি
    জনাব তানভীর ইমাম
    মাননীয় জাতীয় সংসদ সদস্য ৬৫ সিরাজগঞ্জ ৪ উল্লাপাড়া সলঙ্গা
    বিষেশ অতিথি
    জনাব মোঃ আলহাজ্ব রায়হান গফুর সভাপতি সলঙ্গা থানা আওয়ামীলীগ
    জনাব মোঃ আতাউর রহমান লাবু সাধারণ সম্পাদক সলঙ্গা থানা আওয়ামীলীগ
    জনাব মোঃ আব্দুল কাদের জেলানী অফিসার ইনচার্জ সলঙ্গা থানা
    জনাব মোঃ মোখলেছুর রহমান চেয়ারম্যান ৮ নং সলঙ্গা ইউনিয়ন

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ