• চট্টগ্রাম বিভাগ

    লক্ষ্মীপুরে ছাত্রলীগ-যুবদলের মারামারিতে আহত ৪

      প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২২ , ৩:২৩:৫০ প্রিন্ট সংস্করণ

    লক্ষ্মীপুরে ছাত্রলীগ-যুবদলের মারামারিতে আহত ৪

    এইচ.এম.আল-আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    লক্ষ্মীপুরে ছাত্রলীগের বিরুদ্ধে যুবদল নেতা জসিম ফরায়েজি ও তার এসএসসি পরীক্ষার্থী ভাতিজা শুভ ফরায়েজিসহ ৩ জনকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এসময় উভয় পক্ষের মারামারিতে মুনতাসির জাহিদ সীমান্ত নামে এক ছাত্রলীগ নেতাও আহত হয়। মারামারির একপর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা যুবদল নেতা জসিমের ভাই সফিক ফরায়েজিকে মারধর ও তার মুদি দোকান ভাঙচুর করে। শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে ঘটনাস্থলে সরেজমিন গেলে প্রত্যক্ষদর্শীরা বিষয়টি নিশ্চিত করেছেন।

    এরআগে শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে সদর উপজেলা ভবানীগঞ্জ ইউনিয়নের চকবাজারে এ মারামারির ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহত জসিম ভবানীগঞ্জ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি ও শুভ লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী (১৫ সেপ্টেম্বর) পরীক্ষা। অপর আহত সীমান্ত ইউনিয়ন ছাত্রলীগের নেতা বলে জানা গেছে।

    প্রত্যক্ষদর্শীরা জানায়, যুবদল নেতা জসিমের বিরুদ্ধে ছাত্রলীগ নেতারা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীকে কটুক্তি করার অভিযোগ এনেছে। এনিয়ে উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা জসিমের ভাই সফিকের দোকান ভাঙচুর করে। এতে উভয়পক্ষের মারামারিতে ছাত্রলীগ নেতা সীমান্ত, যুবদল নেতা জসিম, তার ভাই মুদি দোকানি সফিক ও ভাতিজা এসএসসি পরীক্ষার্থী শুভ আহত হয়।

    মুদি দোকানি সফিক ফরায়েজি ও যুবদল নেতা জসিম ফরায়েজি জানায়, জসিম বাজারের একটি ফার্মেসি দোকানে বসা ছিল। এসময় ভবানীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহাগ গাজি ওই দোকানে আসে। একপর্যায়ে সোহাগ তাকে (জসিম) উদ্দেশ্য করে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তির কারণ জানতে চায়। কিন্তু জসিম কোথাও আওয়ামী লীগ বা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোন ধরণের কটুক্তি করেনি বলে জানায়। পরে সোহাগ ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে এসে সফিকের দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করে। এতে বাধা দেওয়ায় ছেলে শুভসহ সফিক ও জসিমকে পিটিয়ে আহত করা হয়।

    এসময় দোকানে থাকা প্রায় ১ লাখ টাকা লুটে নিয়ে যায় ছাত্রলীগের নেতাকর্মীরা। ভবানীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহাগ গাজি বলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যুবদল নেতা জসিমসহ কয়েকজন কটুক্তি করে। বিষয়টি জানতে চাইলে তারা আমাদের ওপর হামলা করে। এতে ছাত্রলীগ নেতা সীমান্ত আহত হয়েছে। আমরা থানায় অভিযোগ দিয়েছি। মুদি দোকান ভাঙচুর, যুবদল নেতা ও এসএসসি পরীক্ষার্থীকে মারধরের ঘটনা সত্য নয়।

    চকবাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক লাতু মিজান বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে কটুক্তি করার অভিযোগে ছাত্রলীগ নেতা সেহাগ ও যুবদল নেতা জসিম বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থল এসে উভয়পক্ষকে শান্ত করার চেষ্টা করি। হঠাৎ করে ছাত্রলীগের কয়েকজন সফিকের মুদি দোকানে ঢুকে ভাঙচুর করে। একপর্যায়ে উভয়পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের ৪ জন আহত হয়।

    লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত চলছে। তবে এসএসসি পরীক্ষার্থীকে মারধর ও দোকান ভাঙচুরের ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ