• রাজশাহী বিভাগ

    রোটারি ক্লাবের উদ্যোগে বৃত্তি প্রদান কাশিনাথপুরে

      প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২২ , ১:৩৩:২৭ প্রিন্ট সংস্করণ

    আসাদুজ্জামান বিকাশ:

    পাবনা জেলার সাঁথিয়া উপজেলায় শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ২০২২ রোটারি ক্লাবের উদ্যোগে কাশিনাথপুরে অনুষ্ঠিত হলো বৃত্তি প্রদান অনুষ্ঠান। কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিকাল ৩ঃ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়। রোটারি ক্লাব- এই নামটি সারাদেশেই কমবেশি পরিচিতি লাভ করেছে। বর্তমানে দেশে যে কয়েকটি সামাজিক সংগঠন রয়েছে, এর মধ্যে অন্যতম প্রধান স্বেচ্ছাসেবামূলক সংগঠন হচ্ছে রোটারি ক্লাব। পাবনা জেলার বৃহত্তর কাশিনাথপুর অঞ্চলে এই নামটি যিনি ছড়িয়ে দিয়েছেন, তিনি মো. শাহীদুল ইসলাম।

    রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইস্ট- এর সাবেক সেক্রেটারি এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি.-এর ইসলামি ব্যাংকিং উইন্ডো, প্রিন্সিপাল শাখা, মতিঝিলের ইনচার্জ রোটারিয়ান মো. শাহীদুল ইসলাম একজন দক্ষ সংগঠক ও বরেণ্য সামাজিক ব্যক্তিত্ব হিসেবে জেলার সর্বত্র সুপরিচিত। তরুণ সমাজসেবক হিসেবে ইতোমধ্যে তিনি পাবনার কাশিনাথপুর অঞ্চলের ছোটবড় সকলের ভালোবাসা কুড়াতে সক্ষম হয়েছেন।রোটারিয়ান শাহীদুলের ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে বিভিন্ন সময়ে প্রতিবন্ধী, বৃদ্ধ ও এতিম শিশুদের মধ্যে খাবার বিতরণ, করোনাভাইরাসের সময় বিনামূল্যে মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ,

    সেলাই মেশিন বিতরণ এবং মেধাবী-দরীদ্র শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করে থাকেন। উল্লেখ্য, বৃহত্তর কাশিনাথপুর অঞ্চলে হাজার হাজার শিল্পপতির বসবাস। কিন্তু তেমন কেউই মানবকল্যাণে কোন কাজ করেন না। হাজারও মানুষের মধ্যে ব্যতিক্রম একটি মুখ শাহীদুল ইসলাম। নিজের খেয়ে বনের মোষ তাড়ানোর অভ্যাস তার ছোটবেলা থেকেই। যে কারণে সুখ-স্বাচ্ছন্দ্য বিসর্জন দিতে কখনও কার্পণ্য করেননি৷ পেশাগত জীবনে একজন ব্যাংকার হয়েও সাপ্তাহিক ছুটির দিনগুলিতে ছুটে আসেন গ্রামে- মাটির টানে। দেশ ও দশের জন্য তিনি জীবন বিসর্জন দিয়েছেন।

    নিজ পরিবারের প্রতি দায়বোধকে তুচ্ছ করে দেশ থেকে দেশান্তরে ছুটে বেড়াচ্ছেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রোটারি ক্লাবের উদ্যোগে কাশিনাথপুরে অনুষ্ঠিত হলো বৃত্তি প্রদান অনুষ্ঠান। কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজের ৭ শিক্ষার্থী, কাশিনাথপুর আ. লতিফ উচ্চ বিদ্যালয়ের ১২ শিক্ষার্থী এবং এদ্রাকপুর কেএ আলিম মাদ্রাসার ৯ শিক্ষার্থী মোট ২৮ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

    কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহীর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইস্টের সভাপতি প্রকৌশলী কাজল কান্তি চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব ঢাকা নর্থ ইস্টের সাবেক সভাপতি বিশিষ্ট লেখক সেলিম সোলায়মান, রোটারিয়ান মনিরুল হক, সালেহ সাবরিন, রোটারিয়ান মিতা চৌধুরী, রোটারিয়ান তোফায়েল আহমেদ সেন্টু।

    আরও উপস্থিত ছিলেন কামরুজ্জামান টিপু সাধারণ সম্পাদক কাশীনাথপুর প্রেস ক্লাব ৬৬৮২ পাবনা, আলাউল হোসেন সাধারণ সম্পাদক আমিনপুর থানা প্রেস ক্লাব, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক শফিকুল আলম খান টিটুল,সংগঠক নেতা ফজলুর রহমান প্রোয়স সাংস্কৃতিক ও পাঠাগার, রোটারিয়ান জাফরুন্নাহার শেলী, নাট্য অভিনেতা হুমায়ুন কবির, কাশিনাথপুর আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন, এদ্রাকপুর কেএ আলিম মাদ্রাসার সুপার ইসমাইল হোসেন কিরণ প্রমূখ।

    সার্বিক আয়োজনসহ অনুষ্ঠানটি পরিচালনা করেন মো. শাহীদুল ইসলাম। এ সময় বৃহত্তর কাশিনাথপুর এলাকার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠানটি প্রাণবন্ত করে তোলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ