• আইন ও আদালত

    রায়গঞ্জে সরকারি জায়গা দখল করে পাঁকা স্থাপনা নির্মাণ

      প্রতিনিধি ৪ এপ্রিল ২০২৩ , ৮:৪৩:১৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ মিজানুর রহমান-সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

    সিরাজগঞ্জের রায়গঞ্জে দেওভোগ বাজারে সরকারি জায়গায় অপদখল। পাঁকা স্থাপনা নির্মাণের প্রতিবাদে এলাকাবাসী ইউএনও বরাবর অভিযোগ দাখিল করেছে। অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার ঘুড়কা ইউনিয়নের দেওভোগ বাজারের সরকারি ১নং খাস খতিয়ানের আর.এস ৬৬৩, ৬৬৪ ও ৬৫০ নং দাগের ৩৪ শতক জায়গা অপদখল করে রাখে। বর্তমানে অবৈধ ভাবে দখলকৃত স্থানে পাঁকা স্থাপনা নির্মাণ করছে একই গ্রামের মৃত আব্দুল হামিদ সরকারের ছেলে মামুন হোসেন সরকার গং রা।

    এই বিষয়ে দেওভোগ হাটের ইজারাদার আবু মুসা সরকার বাদী হয়ে গত ২ মার্চ/২৩ইং তারিখ রবিবার রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত একটি অভিযোগ দায়ের করেন। জনগুরুত্বপূর্ণ সরকারি হাটের জায়গা জোরপূর্বক অপদখল ও হাটে যাওয়ার রাস্তা অবরোধ করায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
    প্রশাসনের নিকট থেকে ঘর তোলার অনুমতি নেয়ার নাম ভাঙ্গিয়ে ভূমিদস্যু মামুন হোসেন সরকারি জায়গা অবৈধ ভাবে দখল করে নিচ্ছে।

    এবিষয়ে ভূমিদস্যু মামুন হোসেনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। অবৈধ দখলদার উচ্ছেদসহ দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তিকনা মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ