• সারাদেশ

    রাত পোহালেই উদ্বোধন সুজানগর উপজেলা মডেল মসজিদ

      প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০২৩ , ১১:২০:০৪ প্রিন্ট সংস্করণ

    এম মনিরুজ্জামান-পাবনা:

    সুজানগরের অত্যাধুনিক উপজেলা মডেল মসজিদ আগামীকাল সোমবার (১৬ই জানুয়ারি ২০২৩ ইং) ভার্চুয়ালের মাধ্যমে সকাল ১১ ঘটিকায় উদ্বোধন করবেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
    মডেল মসজিদ ও ইসলামীক সাংস্কৃতিক কেন্দ্র টি বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধানে প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে উপজেলা পরিষদের অভ্যন্তরে দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করে নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে।

    ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে পরিচালিত তিন তলা বিশিষ্ট অত্যাধুনিক এই মসজিদটিতে একসাথে প্রায় এক হাজার নারী-পুরুষ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলে জানা যায়।পাশাপাশি মসজিদটিতে ইসলামিক লাইব্রেরী, মরদেহ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, নারী মুসল্লিদের পৃথক পৃথক ভাবে ওযু‌ ও নামাজ আদায়ের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধনসহ প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র এবং দেশি-বিদেশি মুসল্লিদের আবাসন সুবিধাসহ আরো বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম জানান,১৬ই জানুয়ারি সকাল ১১টায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গণভবন থেকে দেশের ৫০টি মডেল মসজিদের ন্যায় এ মসজিদটিও ভার্চুয়ালি উদ্বোধন করবেন। উপজেলার সর্ববৃহত, ব্যয়বহুল, দৃষ্টিনন্দন এবং অত্যাধুনিক এই মসজিদটি উদ্বোধনকে ঘিরে উপজেলার সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে ব্যাপক আনন্দ উৎসাহ দেখা দিয়েছে। অনেকেই উদ্বোধনীর আগের রাতে মসজিদ টি দেখতে অনেক নারী পুরুষ ছুটে যান। এমনকি প্রথম দিনে মসজিদটিতে নামাজ আদায় করার ইচ্ছা পোষণ করেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ