• খুলনা বিভাগ

    যশোরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা

      প্রতিনিধি ২০ নভেম্বর ২০২১ , ৪:১৩:১০ প্রিন্ট সংস্করণ

    প্রণব মন্ডল-অভয়নগর (যশোর) প্রতিনিধি:

    যশোর জেলার কেশবপুর উপজেলার শানতলা একটি হিন্দু অধ্যুষিত গ্রাম।শানতলা গ্রামের গবির এক কৃষক হলো মৃত অমূল্য হালদার ।মৃত্য অমূল্য হালদার গরিব হলেও তিনি মনে প্রাণে মোটেই গবির ছিলেন না।উপরোন্তু তিনি ছিলেন ভদ্র ও সজ্জন ব্যক্তি।তার তিনি ছেলে ছিলো তাদের নাম হলো: লক্ষন হালদার ,নারায়ন হালদার ও কাত্তির্ক হালদার ।হিন্দু হওয়ার দরুন অনেক দিন ধরেই ওই গ্রামের সামাদ মোড়ল ও মৃত এরশাদ আলীর পরিবার তাদের জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। এমতাবস্থায় অনেক ক্ষোভ।

    রাগ থেকেই সামাদ মোড়লের ছেলে সাত্তার মোড়ল,আলম মোড়ল ও মৃত অমূল্য হালদারের ১৭ শতক জমি জবর দখল করে। এ বিষয়ে ভুক্তভোগী পরিবার তাদের জমি ফেরত পাবার আশায় যশোর জেলা জজ কেশবপুর আদালতে মামলা করেন।এ মামলায় গত ১৭ নভেম্বর আদালত নোটিশ জারি করে।আদালতের এ নোটিশ পেয়ে বাদী পক্ষের পরিবারের উপর হামলা করে।

    নোটিশ পেয়ে উল্লেখিতদের স্হানীয়দের সাথে বেশ কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি জোটবদ্ধ হয়ে বাদী নারায়ণ হালদারের পরিবারের উপর মারপিট করে ও বাড়ির ভিতরে প্রবেশ করে গত ১৮.১১.২০২১ তারিখে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে । তাদের চিৎকার এলাকার লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়।এ ঘটনায় নারায়ন হালদারের পরিবার স্হানীয় থানায় মামলার প্রস্তুতির কথা জানিয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ