• চট্টগ্রাম বিভাগ

    মেট্রো ডায়াগনস্টিক কে লাখ টাকা জরিমানা

      প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২২ , ৪:৩৬:৩৩ প্রিন্ট সংস্করণ

    চট্টগ্রাম রিপোর্টার:

    মাত্র ১সাপ্তাহ পূর্বে চট্টগ্রাম সিভিল সার্জনের নেতৃত্বে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে চালানো হয় অভিযান। কিন্তু এতে কোনো অনিয়ম না পেলেও চার দিনের মাথায় ভোক্তা অধিদফতরের অভিযানে মেট্রোর তলের বিড়াল বেরিয়ে এসেছে। রোগীদের বিভিন্ন টেস্টে প্রতিষ্ঠানটি ব্যবহার করছিল মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট। রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে ভোক্তা অধিদফতর অভিযান চালিয়ে লাখ টাকা জরিমানা করে।

    ভোক্তা অধিকারের কর্মকর্তারা জানান, ডায়াগনস্টিক সেন্টারের স্টোর রুম থেকে বের করা হচ্ছে ইউরিন, ব্লাড টেস্টসহ এইচ আইভির মত স্পর্শকাতর পরীক্ষায় যেসব রিএজেন্ট ব্যবহার করা হচ্ছিল কোনটিরই মেয়াদ নেই। কিছু কিছু রিএজেন্ট পাওয়া গেছে খোলা অবস্থায়। যেগুলোর ওপর ধুলোর আস্তর পড়েছে। সচেতন মহল বলেন চার দিন পূর্বে চট্টগ্রাম সিভিল সার্জনের নেতৃত্বে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে চালানো হয় এই অভিযান কোন ধরনের অনিয়ম পাইনি অথচ এক সাপ্তাহ পর ভোক্তা অধিকারের অভিযানে বিভিন্ন অনিয়ম দরা পড়ে নিশ্চয় এর মধ্যে কোথাও বড় ধরনের ঘাবলা রয়েছ।

    মাত্র ১সাপ্তাহ পূর্বে চট্টগ্রাম সিভিল সার্জনের নেতৃত্বে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে চালানো হয় অভিযান মাত্র ১সাপ্তাহ পূর্বে চট্টগ্রাম সিভিল সার্জনের নেতৃত্বে মেট্রো ডায়াগনস্টিক সেন্টারে চালানো হয় অভিযান এই ২০১৮ সালে মেয়াদ ফুরানো কেমিক্যালও পাওয়া যায় ল্যাবরেটরিতে। এছাড়া ল্যান্ডস্টেইন ব্লাড ব্যাংক অ্যান্ড ট্রান্সফিউশন সেন্টার নামে একটি প্রতিষ্ঠানে ব্লাড সংগ্রহের পর তাতে মেয়াদ না লিখায় জরিমানা করা হয়।

    চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক মোহাম্মদ ফয়জুল্লাহ সাংবাদিকদের বলেন, ডায়াগনস্টিক সেন্টারটির প্যাথলজি ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিঅ্যাজেন্ট পাওয়া গেছে। যা দিয়ে কোনো পরীক্ষা করলে তা ভুল রিপোর্ট পাওয়া যাবে। প্রতিষ্ঠানের এমন অপরাধ অত্যন্ত গুরুতর। তাই প্রতিষ্ঠানটি ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রক্ত সংগ্রহ করার পর তাতে মেয়াদোত্তীর্ণের তারিখ না লেখায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

    অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আনিছুর রহমান, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকরী পরিচালক নাসরিন আক্তার।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ