• চট্টগ্রাম বিভাগ

    মুরাদনগর উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৯ মার্চ ২০২৪ , ১০:২৪:৫৪ প্রিন্ট সংস্করণ

    শাহ সাহিদ উদ্দিন-কুমিল্লা জেলা প্রতিনিধি:

    শিক্ষা শান্তি প্রগতি পতাকাবাহি সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী কামরুল হাসান নেহাল ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহরিয়ার হোসেন অপুর নেতৃত্বে মুরাদনগর উপজেলার বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুরাদনগর উপজেলা পরিষদের নন্দিত চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো মাশুকুল ইসলাম মাসুক। মুরাদনগর উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি আতিকুর রহমান হেলাল।

    মুরাদনগর উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী আলাউদ্দীন,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি জাকারিয়া সরকার,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আফাজ উদ্দীন প্রমুখ। ডক্টর আহসানুল আলম সরকার কিশোরের বক্তব্যে বলেন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় বলতেন, ‘ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস’। বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেম্বলি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

    প্রতিষ্ঠার সময় ছিল পূর্ব পাকিস্তান ছাত্রলীগ। পরবর্তী সময়ে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের পর পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগের পরিবর্তে হয় বাংলাদেশ ছাত্রলীগ। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের প্রেরণায় ও পৃষ্ঠপোষকতায় একঝাঁক সূর্যবিজয়ী স্বাধীনতাপ্রেমী তারুণ্যের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এশিয়া মহাদেশের ‘বৃহত্তম’ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের ৭২ বছরের ইতিহাস জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ