• রাজশাহী বিভাগ

    মুন্ডুমালা মহিলা কাওমী মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীর মাঝে মাস্ক ও হ‍্যান্ড স‍্যানিটাইজার বিতরণ

      প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২২ , ৯:৫১:২০ প্রিন্ট সংস্করণ

    মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি :

    মুন্ডুমালা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র সাইদুর রহমান মুন্ডুমালা ফাতেমাতুজ্জোহরা (রাঃ) মহিলা কাওমী মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের করোনা ভাইরাস-এর নতুন ধরন অমিক্রন থেকে সুরক্ষার জন্য উপহার স্বরুপ মাস্ক ও হ‍্যান্ড স‍্যানিটাইজার বিতরন করেন।এসময় মেয়র সাইদুর রহমান বলেনঃ করোনাভাইরাস-এর নতুন ধরন অমিক্রন ছড়িয়ে পড়েছে সারা দেশে। সরকারি হিসেবে প্রতিদিন এখন ১০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসে।

    নমুনা পরীক্ষার জন্য (কোভিট-১৯) শনাক্ত কেন্দ্রে যান এবং সংক্রমনের বিষয়টি ধরা পড়ে কেবল তাদেরই সরকারিভাবে আক্রান্ত বলে ধরা হয়। বাংলাদেশসহ গোটাবিশ্বে এই পদ্ধতি অনুসৃত হোয়াই করোনা ভাইরাস আক্রান্তদের সরকার স্বীকৃত তালিকা এবং বাস্তবের পার্থক্য কখনো কখনো আকাশ-পাতাল হয়। চলতি জানুয়ারি মাসজুড়ে সারাদেশে সর্দি-কাশি-জ্বরে ভুগছেন এমন সংখ্যা বিপুল। শ্বাসকষ্ট না থাকায় আক্রান্তের একটি ক্ষুদ্র অংশ নমুনা পরীক্ষা কেন্দ্রে যাচ্ছে। ইতোমধ্যে করোনা সংক্রমনের লাগাম টানতে পাঁচ দফা জরুরি নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

    পরিস্থিতি মোকাবেলায় ২সপ্তাহ বন্ধ ঘোষণা করা হয়েছে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস চলবে। আপনার জানেন গত শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পাঁচটি জরুরি নির্দেশনা জারি করা হয়েছে। এরমধ্যে ৬ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে। রাষ্ট্রীয় সামাজিক রাজনৈতিক ধর্মীয় অনুষ্ঠান ১শত জনের বেশি নিয়ে করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগ দেবেন তাদের অবশ্যই ভ্যাকসিন সার্টিফিকেট বা পিসিআর সার্টিফিকেট থাকতে হবে।

    সরকারি-বেসরকারি অফিস শিল্প-কারখানার কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই ভ্যাকসিন সার্টিফিকেট গ্রহণ করতে হবে। এছাড়াও বাজার মসজিদ বাসস্ট্যান্ড লঞ্চ ঘাট রেলস্টেশনসহ সবধরনের জনসমাবেশে অবশ্যই মাক্স ব্যবহার করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশের সাফল্য মোটামুটি ভালো। মহামারীতে মৃত্যুহার সীমিত থাকলেও অর্থনীতির জন্য তা সর্বনাশ ডেকে এনেছে।যে কারণে করোনাকালে অর্থনীতি সচল রাখার কোনো বিকল্প নেই। তা নিশ্চিত করতে মাক্স ব্যবহারে বাধ্যবাধকতা আরোপ এর দিকে নজর দিতে হবে। মেলাসহ সবধরনের সমাবেশ নিষিদ্ধের কথা ভাবতে হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ