• ধর্ম

    মাতৃপূজা ও দেবীর (মহালয়া) উৎসব অনুষ্ঠিত

      প্রতিনিধি ৭ অক্টোবর ২০২৩ , ১০:৫৩:০৫ প্রিন্ট সংস্করণ

    কাওছার হাবিব-নওগাঁ:

    “সনাতন বিদ্যাপীঠ বাংলাদেশ” মাতৃ পূজা ও দেবীর আগমনী (মহালয়া) উৎসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। শ্রী শ্রী শিব কালি মন্দির, পূজা উদযাপন কমিটির সার্বিক সহযোগিতায়। পত্নীতলা উপজেলা সনাতন বিদ্যাপীঠ বাংলাদেশ কর্তৃক একটি ব্যতিক্রম ধর্মীয় অনুষ্ঠান (সন্তান কর্তৃক নিজ মাতার পূজা) শ্রী শ্রী শিব কালী মন্দির, নজিপুর ঘোষপাড়া,পত্নীতলা,নওগাঁ ৬ অক্টোবর রোজ শুক্রবার দুপুর ৩,৩০মি থেকে আরম্ভ–
    মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও শুভ সূচনা, শ্রী শ্রী চন্ডীপাঠ, মাতৃপূজা (নিজ সন্তান কর্তৃক), ধর্মীয় ভজন সংগীত,দেবীর আগমনী নৃত্য, রুদ্রানী নৃত্য পরিবেশনা,

    বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী রচিত বিশেষ নাটিকা অনুষ্ঠিত হয়। নজিপুর শিবকালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পত্নীতলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ নজিপুর পৌর শাখার সহ-সভাপতি, শ্রী তমাল কুমার ঘোষ এর সভাপতিত্বে ও নজিপুর শিব কালী মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পত্নীতলা উপজেলা শাখা সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ নজিপুর পৌর শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক,শ্রী তুষার কান্তি প্রমানিক এর সঞ্চালনায়।

    উদ্বোধক:পত্নীতলা থানা অফিসার ইনচার্জ (ওসি),পলাশ চন্দ্র দেব। এই সময় উপস্থিত ছিলেন নওগাঁ মহাদেবপুর এর পৌরহিত্যে অমিত কুমার জয় চৌরাট শিবপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ, শ্রী দিপক কুমার সরকার। মাটিন্দর টেকনিক্যাল এন্ড বি এম কলেজের অধ্যক্ষ শ্রী বিমল বর্মন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পত্নীতলা উপজেলা শাখার প্রচার সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ পত্নীতলা উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক,শ্রী দিলীপ চৌহান। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পত্নীতলা উপজেলা শাখার সহ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগ নজিপুর পৌরসভার ৬নংওয়ার্ড শাখার সভাপতি,শ্রী নিকুঞ্জ বিহারী মন্ডল।

    বাংলাদেশ আওয়ামী লীগ নজিপুর পৌরসভার ৩নং ওয়ার্ড শাখার সভাপতি, শ্রী বিপ্লব কুমার ঘোষ। বাংলাদেশ ছাত্রলীগ পত্নীতলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক,শ্রী ইন্দ্রজিৎ কুমার দত্ত আপন।শ্রী সুজিত চন্দ্র চক্রবর্তী। শিক্ষক,শ্রী পার্থ কুমার ঘোষ।শ্রী লক্ষন চৌধুরী সহ নজিপুর শ্রী শ্রী শিব কালী মন্দির পরিচালনা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ সহ সনাতন ধর্মী পুরুষ ও মহিলা ভক্ত বৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ