• শিক্ষা

    মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ

      প্রতিনিধি ২০ নভেম্বর ২০২১ , ৪:২২:৪৪ প্রিন্ট সংস্করণ

    আসিফ খন্দকার-কালিহাতী (টাংগাইল) প্রতিনিধিঃ

    মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা।শুক্রবার দুপুর ১২ টায় মিছিলটি জননেতা আব্দুল মান্নান হল থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

    ছাত্রলীগ নেতাদের অভিযোগ, গতকাল বৃহস্পতিবার গণঅধিকার পরিষদ কর্তৃক মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা-কর্মী ও সাধারণ শিক্ষার্থীদের উপর আক্রমণ চালানো হয়। এতে ৭ জন শিক্ষার্থী ও ১ জন ছাত্রলীগ কর্মী গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় ছাত্রলীগ কর্মীকে বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে যোগাযোগ করার পরও প্রায় ৪০ মিনিট পরে অ্যাম্বুলেন্স আসে। ফলে তার অবস্থার আরও অবনতি হয়। পরে তাকে টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি করা হয়।তারা আরও অভিযোগ করেন -বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তার নিজ কক্ষে বসে থাকলেও তিনি ছাত্রদের বাঁচাতে এগিয়ে আসেননি। কোন শিক্ষার্থীর খোঁজ খবর রাখেননি। তিনি প্রক্টর হিসেবে ব্যর্থ হয়েছেন। তাই তাকে পদত্যাগ করতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

    বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল, ছাত্রলীগ নেতা মানিল শীল ও নাজিম রুপক বলেন –বুধবারে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী সাহেবের ৪৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দল মত নির্বিশেষে সকল রাজনৈতিক সংগঠন ও সাধারণ জনগণ মাজারস্থলে ফুল দিতে আসেন। সে সময় ভিপি নূররা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নামে কুরুচিপূর্ণ ও দেশবিরোধী স্লোগান দেওয়ায় মাভাবিপ্রবি ছাত্রলীগ তা প্রতিহত করে। নুরু বাহিনী আমাদের কয়েকজনকে আহত করে।তাই প্রক্টরের পদত্যাগ দাবি করেছি। তা না করলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা ৭২ ঘণ্টা পরে কঠোর আন্দোলনে নামবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ