• আমার দেশ

    ভোজ্য তেল ও চিনির দাম পুনরায় বাড়িয়ে জনগণকে মৃত্যুমুখে ঠিলে দিয়েছে সরকার

      প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২২ , ৩:২৩:৩১ প্রিন্ট সংস্করণ

    ভোজ্য তেল ও চিনির দাম পুনরায় বাড়িয়ে জনগণকে মৃত্যুমুখে ঠিলে দিয়েছে সরকার

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    তেল ও চিনিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করতে হবে পুনরায় ভোজ্য তেল ও চিনির দাম বৃদ্ধির সংবাদে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে আবারও সয়াবিন তেল ও চিনির দাম বাড়ানোর ঘটনা চরম অমানবিক। এ ধরনের সিদ্ধান্ত দেশে নতুন করে সংকট সৃষ্টি করবে এবং জনগণকে নতুন করে বিপদে ঠেলে দেবে; যা কোনভাবেই মেনে নেয়া যায় না। একসঙ্গে প্রতি লিটারে ১২ টাকা বৃদ্ধি জনগণের প্রতি চরম তামাশার শামিল।

    আজ এক বিবৃতিতে মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ভোজ্য তেলের দাম এমনিতেই অনেক বেশি। ৮৩ টাকার তেল এখন ১৯০ টাকা লিটার কোনভাবেই হতে পারে না। সরকার দুর্ভিক্ষের দোহাই দিয়ে দলীয় লোকজনদের মাধ্যমে সিন্ডিকেট তৈরি করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে এভাবে বারবার তেল, চিনিসহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে জনগণকে না খেয়ে মৃত্যুমুখে ঠেলে দিচ্ছে। সরকার দলীয় সিন্ডিকেটের কাছে নতি স্বীকার করে বারবার জনগণকে শোষণের সিদ্ধান্ত নিচ্ছে। জনগণের প্রতি সরকারের ন্যুনতম দায়িত্ববোধ থাকলে এ ধরনের সিদ্ধান্ত নিতে পারতো না।

    তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলে জনগণের প্রতি সরকারের সামান্যতম দায়-দায়িত্ব নেই। বারবার নির্দয়ভাবে সিদ্ধান্ত নিয়ে জনগণকে বিপাকে ফেলে দিচ্ছে। মূল্যবৃদ্ধি সিদ্ধান্ত থেকে সরকারকে ফিরে আসতে হবে এবং কৃত্রিম সংকট সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় দেশের সাধারণ জনগণ তীব্র আন্দোলনের মাধ্যমে সরকার পতনের আন্দোলন শুরু করবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ