• জনপদ

    ব্যবসায়ীদের ভোগান্তি দূর করতে একই ছাদের নিচে সব সেবা ওয়ান–স্টপ সার্ভিস চালুর পদক্ষেপ

      প্রতিনিধি ১৪ মে ২০২৩ , ৬:৩৮:৪০ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর গাজীপুর সিটি কর্পোরেশন এর মেয়র প্রার্থী মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, গাজীপুরের ব্যবসায়ীরা বহুমুখী সমস্যায় জর্জরিত। এসকল সমস্যা সমাধানে ব্যবসায়ীদের ভোগান্তি দূর করতে একই ছাদের নিচে সব সেবা বা ওয়ান–স্টপ সার্ভিস চালুর বিষয়ে পদক্ষেপ নিবো।

    তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স দিয়ে ট্রেড লাইসেন্স নেওয়ার শর্ত দেয়া হয়েছে। কিন্তু ব্যবসায়ীদের ১১ থেকে ১৪ শতাংশ হারে হোল্ডিং ট্যাক্স এর কারণে ব্যবসায়ীরা ট্রেড লাইসেন্স গ্রহণ করতে নিরুৎসাহিত হচ্ছেন। এ পরিস্থিতিতে ব্যাবসায়ীদের হোল্ডিং ট্যাক্স ৫/৭ শতাংশে নামিয়ে এনে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় ব্যবসার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে পদক্ষেপ নিবো, ইনশা আল্লাহ।

    গাজী আতাউর রহমান আরো বলেন, অভিযোগ আছে এখানে ট্রেড লাইসেন্স পেতে ব্যবসায়ীদের ভোগান্তিতে পড়তে হয় । লাইসেন্স পেতে গুনতে হয় উৎকোচ। আমি নির্বাচিত হলে সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করবো, ফলে ব্যবসায়ীদের আর উৎকোচ দিয়ে ট্রেডলাইসেন্স করতে হবে না। ব্যবসায়ীদেরকে প্রশাসনিক হয়রানি করতে দেয়া হবে না। সকল সেবা দ্রুততম সময়ের মধ্যে নিশ্চিত করা হবে।

    তিনি বলেন, এই সিটিতে অপরিকল্পিত শিল্পায়নের ফলে বহুমুখী সমস্যার সৃষ্টি হয়েছে। আমি ব্যবসায়ীদেরকে সাথে নিয়ে পরিকল্পিত শিল্পায়ন করবো ইনশাআল্লাহ। শিল্প সেক্টরে গ্যস ও বিদ্যুৎ সমস্যা সমাধানে সংশ্লিষ্টদেরকে সাথে নিয়ে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করবো।
    আজ গাজীপুর সিটির টঙ্গী পূর্ব থানা এলাকার ওয়ার্ড গুলোতে গণসংযোগকালে পথসভায় এসব কথা বলেন মেয়র প্রার্থী মাওলানা গাজী আতাউর রহমান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ