• Uncategorized

    বিশ্বনাথে আন্তর্জাতিক নারী দিবস ও আলোচনা সভা সম্পন্ন: ফারুক আহমদ

      প্রতিনিধি ৮ মার্চ ২০২১ , ১০:৫৫:১৩ প্রিন্ট সংস্করণ

    ৮ ই মার্চ, আন্তর্জাতিক নারী দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিনটি নানা আনুষ্ঠানিকতায় উদযাপিত হচ্ছে। এবারের নারী দিবসের মূল প্রতিপাদ্য হলো “ করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব”।
    নারীদের ওপর হওয়া বৈষম্য, নির্যাতনের বিরুদ্ধে করা প্রতিবাদে নারীদের জাগ্রত করাই নারী দিবস পালনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। নারী দিবসের রং নির্ধারিত হয়েছে বেগুনি ও সাদা। এ দুটি রং নির্দেশ করে সুবিচার ও মর্যাদা, যা দৃঢ়ভাবে নারীর সমতায়ন এবং এই ধারাবাহিকতায় সিলেটের বিশ্বনাথে নানা আয়োজনে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে।

    সোমবার ৮মার্চ সকাল ১১ ঘটিকায় স্হানীয় উপজেলা বিআরডিবি কনফারেন্স হলরুমে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়।

    উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

    উপজেলা নারী বিষয়ক কর্মকর্তা বদরুন নাহারের শুভেচ্ছা বক্তব্যে শুরু হওয়া আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউপি চেয়ারম্যান মো: ছয়ফুল হক, উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার, সিলেট অপরাজিতা’র জেলা সমন্বয়কারি মো. ইখতেকার হোসেন মৃধা, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমির আলী, সুচনা প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর নিতেন্দ্রনাথ চ্যাটার্জি, ইউনিয়ন কো-অর্ডিনেটর তাজনীন সুলতানা ও উদ্যোক্তা কিশোরী ফারজানা বেগম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা ইউএনও অফিসের সিও সাদেক হোসেন।

    এসময় উপজেলার আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, থানা পুলিশের এসআই অলক দে, সুচনা প্রকল্পের জিসিডিও জলি বর্মণ, এমএনই সৈয়দ আলী, পিএসআইএসও মতিউর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের অফিস সহকারি রাশেদুল ইসলাম মামুনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও কর্মকর্তা ও অর্ধশতাধিক নারী ও কিশোরীরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ