• আইন ও আদালত

    বাঘায় ইমু হ্যাকারের বিরুদ্ধে অভিযান আটক-৫

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২২ , ১২:২০:৫৯ প্রিন্ট সংস্করণ

    বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ

    রাজশাহীর বাঘায় ইমু হ্যাকারদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করে ৫ জন ইমু হ্যাকার কে আটক করেছে পুলিশ। ৮ (অক্টোবর) শনিবার রাত্রে বাঘা উপজেলার আড়ানী ও সুলতানপুর থেকে তাদের আটক করা হয়।

    আটককৃতরা হলেন, সুলতানপুর এলাকার বাদশা আলীর ছেলে সাব্বির আলী (২২), লালপুরের মনিহারপুর এলাকার মজনু সরকারের ছেলে সবুজ সরকার ( ২০), বিলমাড়িয়া এলাকার সাজদার রহমানের ছেলে গোলাম রাব্বানী @রকি (২২), আড়ানী পিয়াদাপাড়ার সামসুল প্রামানিকের ছেলে নাইম (২০), হাসমত আলীর ছেলে রাব্বি (১৯)।

    থানা সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানা পুলিশের দুইটি দল উপজেলার সুলতানপুর ও আড়ানী এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে হ্যাকিং কাজে ব্যবহৃত বিভিন্ন আলামত সহ সুলতানপুর থেকে ৩জন ও আড়ানী থেকে ২ জনকে মোট ০৫ জন হ্যাকারকে আটক করা হয় । তাদের বিরুদ্ধে পৃথক পৃথক ০২টি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেওয়া হয়েছে।

    এছাড়াও বাঘা থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ফৌঃ কাঃ বিঃ ১৫১ ধারা ০৩ জন , ২৫০ গ্রাম মাদকদ্রব্য (গাঁজা) সহ ০১ জন আসামী , একই ব্যক্তির বিরুদ্ধে জিআর গ্রেফতারী পরোয়না ০১ টি, জিআর সাজা গ্রেফতারী পরোয়না ০১ টি, সিআর সাজা গ্রেফতারী পরোয়না ০২ টি মোট ০৪ টি গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার করেছে বাঘা থানা পুলিশ।

    এ বিষয়ে বাঘা থানার ওসি(তদন্ত) মোহা আব্দুল করিম বলেন, আটককৃত ৫ জন হ্যাকারদের বিরুদ্ধে পৃথক পৃথক ২টি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা এবং মাদকদ্রব্য গাঁজা সহ গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারকৃত মোট ১০ জন আসামীকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ