• ময়মনসিংহ বিভাগ

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপোষহীন ও বাস্তববাদী নেতা: এমপি মুরাদ হাসান

      প্রতিনিধি ১৭ মার্চ ২০২২ , ১:৫৩:৩৯ প্রিন্ট সংস্করণ

    মাজহারুল ইসলাম শাওন-সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ

    এমপি মুরাদ হাসান বলেছেন, বাঙালির স্বাধীনতার আন্দোলন ও মুক্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপোষহীন ও বাস্তববাদী নেতা। কারাবন্ধী থেকেও মানুষকে তিনি প্রস্তুত করেছেন স্বাধীনতার জন্য, মুক্তির জন্য। তার নেতৃত্ব ও আপোষহীনতা তাকে পরিণত করেছে বাস্তবাদী নেতা হিসেবে। গ্রাম থেকে শহরে, নগর থেকে বন্দরে।

    পরাধীনতার চাদরে মোড়ানো বাঙালি জাতি যখন শোষণ, নিপীড়ন আর বৈষম্যের চরম শিখরে পৌঁছে হাঁপিয়ে উঠেছে, তখন সময়ের প্রয়োজনে আবির্ভূত হলেন এক মহাকবি। অনেক বাধা বিপত্তির পরও তিনি মাথানত করেননি। তিনি বাঙালিকে মাথা তুলে বেঁচে থাকার শিক্ষা দিয়েছেন।

    বৃহস্পতিবার সকালে জামালপুরের সরিষাবাড়ীতে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাষনের উদ্যোগে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ, আলোচনা সভা ও শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

    উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, সহকারী কমিশনার (ভূমি) ফাইযুল ওয়াসীমা নাহাত, পৌর মেয়র মনির উদ্দিন, কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সুমন চাকলাদার প্রমুখ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ