• ময়মনসিংহ বিভাগ

    নেত্রকোণা জেলা শাখা ধ্রুবতারার নেতৃত্বে অপূর্ব চন্দ্র সরকার ও উজ্জল মিয়া

      প্রতিনিধি ৩০ অক্টোবর ২০২২ , ১:৪৯:৫১ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিনিধিঃ

    সমগ্র বাংলাদেশের যুবাদের মধ্যে আলো ছড়াতে ও প্রগতিশীল সমাজ গড়তে কাজ করে ধ্রুবতারা। ধ্রুবতারার আলোকে দেশের আরও ১ জেলায় ছড়িয়ে দিতে সৃজন হয়েছে ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর নেত্রকোনা জেলা কমিটি।জয় বাংলা ইউথ অ্যাওয়ার্ড প্রাপ্ত সংগঠন ধ্রুবতারা ইউথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নেত্রকোণা জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন অপূর্ব চন্দ্র সরকার ও উজ্জল মিয়া ।

    শুক্রবার,২৮ অক্টোবর ২০২২ ধ্রবতারার প্রতিষ্ঠাতা ও বর্তমান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাতীয় যুব নীতির প্রণেতা অমিয় প্রাপন চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এক বছর মেয়াদী ৩৫ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।
    ধ্রবতারার জেলা শাখার সাধারণ সম্পাদক বলেন, ধ্রবতারার অভিলক্ষ্য অনুযায়ী আর্ত মানবতার সেবার পাশাপাশি এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন,হিজড়া,প্রতিবন্ধী, শিশু,আদিবাসী, হরিজন সম্প্রদায়সহ সংখ্যালঘুদেরকে নিয়ে কাজ করতে চাই। এছাড়াও যুব পুরুষ ও নারীদের সাবলম্বী ও নারীর ক্ষমতায়ন নিয়েও কাজ করব।

    নিজেদের দক্ষতা ও নেতৃত্ব বিকাশের পাশাপাশি একটি সৌহার্দপূর্ণ সমাজ ও দেশ বিনির্মাণে নিজেদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব। বর্তমান সময়ে মাদকের শিকল থেকে বেরিয়ে উদ্যমী তরূন সমাজ ও উদ্যোক্তা তৈরিতে রোল মডেল হিসেবে নিজেদেরকে দাড় করব।জেলা শাখা ধ্রবতারার সভাপতি অপূর্ব চন্দ্র সরকার বলেন, অনেক পরিশ্রমী একটি টিম পেয়েছি। ধ্রুবতারার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে আমরা বদ্ধ পরিকর। নেত্রকোণা জেলার যুবদের অন্ধকার এর পথ থেকে আলোর পথে আনতে ধ্রুবতারার সাথে কাজ করতে যাচ্ছি।

    আর আমার লক্ষ থাকবে এখানকার এখানকার শিশু, যুব তথা সবার সামাজিক,শিক্ষার,ক্যারিয়ার এর উন্নয়ন ঘটানো। যাতে তারা এক একজন স্টার হয়ে উঠতে পারে। আর আমি আমার টিম এর সবাইকে সাথে নিয়ে এই লক্ষে এগিয়ে যেতে চাই। আর ধন্যবাদ ধ্রুবতারা এর প্রতিষ্ঠাতা অমিয় প্রাপন চক্রবর্তী দাদাকে আমাকে এই সুযোগ দেওয়ার জন্য।

    উল্লেখ্য, ২০০০ সালে প্রতিষ্ঠিত ধ্রুবতারা যুব উন্নয়ন ফাউন্ডেশন (DYDF) গত ২২ বছর ধরে দেশে যুব ক্ষমতায়ন ও উন্নয়নে কাজ করছে। ৪৮টি জেলায় তাদের কার্যক্রমে ৪৮ হাজার যুবক সহযোগিতা পেয়েছে। যুব সমাজে অসামান্য অবদানের জন্য ধ্রুবতারা ইউথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ২০১৪ সালে বেস্ট ইউথ অর্গানাইজেশন,২০১৬ সালে জাতীয় যুবক অর্গানাইজেশন, ২০১৭ সালে কুইনস ইউথ লিডারস অ্যাওয়ার্ড এবং ২০২১ সালে জয় বাংলা ইউথ অ্যাওয়ার্ডে ভূষিত হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ