• গণমাধ্যম

    ফেনী রংপুর ও লালমনিরহাটে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে স্মারকলিপি প্রদান

      প্রতিনিধি ৫ মে ২০২২ , ৭:৪৬:১০ প্রিন্ট সংস্করণ

    ঢাকা,বৃহস্পতিবার, ৫ মে, ২০২২: ৬ষ্ঠ জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নেতৃবৃন্দ। ফেনী, রংপুর, লালমনিরহাটসহ দেশের বিভিন্ন শাখার পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য এবং ডিসিদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠানো হয়েছে।

    আমাদের সংগঠনের বিভিন্ন শাখা থেকে পাঠানো তথ্যমতে আজ বৃহস্পতিবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদের উপস্থিতিতে ফেনী জেলা নেতৃবৃন্দ গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি ও সাংবাদিকদের ১৪ দফা বাস্তবায়নের দাবিতে ফেনী-৩ আসনের জাতীয় সংসদ সদস্য জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। এসময় কেন্দ্রীয় নেতা কাজী নোমান, ভারপ্রাপ্ত জেলা সভাপতি ইসহাক চৌধুরী, সম্পাদক হাসনাত তুহিনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    এদিকে রংপুরে দুপুর ১২ টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রংপুর জেলার উদ্যোগে রংপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রব্বানীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিএমএসএফ রংপুর জেলা কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম বাবলা, সাধারন সম্পাদক তাজিদুল ইসলাম লাল, কেন্দ্রীয় নেতা শরিফা শিউলিসহ নেতৃবৃন্দ।

    অপরদিকে বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট বিএমএসএফের জেলা সম্পাদক ও কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান সাজুর নেতৃত্বে সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এ সময় মন্ত্রীর সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন সাংবাদিকবৃন্দ। মন্ত্রী মহোদয় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র সফলতা কামনা করে স্মারকলিপিটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌঁছানোর আশ্বাস দেন। এছাড়া বিকেলে চাঁদপুরে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির কাছে স্মারকলিপি দেবেন স্থানীয় বিএমএসএফ নেতৃবৃন্দ।

    উল্লেখ্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ৬বছর ধরে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ উদযাপন করে আসছে। সপ্তাহটিকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রতিবছর মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করে আসছে। এবছর গত ২৪ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে স্মারকলিপি প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।

    গণমাধ্যম সপ্তাহের প্রবক্তা ও বিএমএসএফ প্রতিষ্ঠাতা আহমেদ আবু জাফর সংগঠনের দেশের সকল শাখা, বিভিন্ন সাংবাদিক সংগঠনসমুহের প্রতি সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে জোড়ালো দাবি তোলাসহ স্মারকলিপি প্রদানের আহবান জানিয়েছেন। তিনি বলেন, দেশে বিভিন্ন পেশাজীবিদের জন্য নানামুখী সপ্তাহ এবং দিবস রয়েছে যা রাষ্ট্রীয় ভাবে উদযাপিত হয়; পক্ষান্তরে সাংবাদিকদের জন্য কিছুই নেই। বিএমএসএফের পক্ষ থেকে জাতীয় গণমাধ্যম সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতি চাওয়া হচ্ছে,আমরা আশা করছি সাংবাদিকদের প্রাণের দাবিটি মাননীয় প্রধানমন্ত্রী বিবেচনা করবেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ