• আন্তর্জাতিক

    ফিলিস্তিন ইস্যুতে জাতীয় সেমিনার শনিবার, চলছে বৃহত্তর আয়োজনের সর্বশেষ প্রস্তুতি

      প্রতিনিধি ২২ ডিসেম্বর ২০২৩ , ২:৫৪:৫১ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    আগামী ২৩শে ডিসেম্বর ২০২৩ ইং শনিবার সকাল নয়টার সময়, রাজধানীর ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এর মুক্তিযোদ্ধ মিলনায়তনে, ফিলিস্তিন ইস্যুতে জাতীয় সেমিনার করবে,বাংলাদেশ আলেম ও ইমামদের বৃহত্তর সংগঠন জাতীয় ওলামা মাশায়েখ ও আইম্মা পরিষদ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি, মাওলানা নুরুল হুদা ফয়েজী ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, মুফতী রেজাউল করীম আবরার এক যুক্ত বিবৃতিতে সেমিনার আয়োজনের কথা জানান। নেতৃদয় বলেন,ফিলিস্তিনের বর্তমান অবস্থা আমাদের কারও অজানা নয়।দখলদার ইসরাইল ইতিহাসের নিকৃষ্টতম তান্ডব চালাচ্ছে গাজার মুসলমানদের উপর।

    সম্প্রতি হামাসের মুজাহিদদের পাল্টা প্রতিরোধের পর সারা দুনিয়ার মুসলমানদের মাঝে, নতুন করে প্রাণ সঞ্চার হয়েছে। বাইতুল মাকদিস বিজয় আবার নতুন করে স্বপ্ন দেখা শুরু হয়েছে। ফিলিস্তিন নিয়ে বিশ্ব মিডিয়ার অপপ্রচার থেমে নেই।
    সেই সাথে মুসলমানদের অপরিনামদর্শী একটি অংশ ও মুক্তিকামিদের বিরোধিতা করছে। এ সময় আমরা কাঁটাতারের কারণে সরাসরি হামাসকে সহযোগিতা করতে না পারলেও সম্মিলিতভাবে দেশের সকল শীর্ষস্থানীয় আলেমদের উপস্থিতিতে জাতিকে নির্দেশনা প্রদান করতে সক্ষম।

    জাতীয় ওলামা মাশায়েখ ও আইম্মা পরিষদ সেই লক্ষ্যকে সামনে রেখে মসজিদুল আকসার পবিত্রতা, স্বাধীন ফিলিস্তিনির স্বকীয়তা রক্ষা ও দখলদার ইসরাইলী বর্বরতার প্রতিবাদে মুসলিম উম্মাহর করণীয় শীর্ষক জাতীয় সেমিনারের আয়োজন করছে। সেমিনার বাস্তবায়নে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দেশের সর্বঘরনার উল্লেখযোগ্য উলামা ও বিশিষ্ট ব্যক্তিবর্গের নিকট দাওয়াত পৌঁছে দিচ্ছেন এবং এখনো দাওয়াত প্রদান অব্যাহত আছে। পাশাপাশি প্রশাসনের অবগতি ও হল ডেকোরেশন সহ সকল প্রস্তুতি প্রায় সম্পন্নের কথা তারা জানিয়েছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ